ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শুরু হচ্ছে চতুর্থ কেএসআরএম অ্যাওয়ার্ডস ফর ফিউচার আর্কিটেক্টস    

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
শুরু হচ্ছে চতুর্থ কেএসআরএম অ্যাওয়ার্ডস ফর ফিউচার আর্কিটেক্টস     ...

চট্টগ্রাম: চতুর্থবারের মতো শুরু হচ্ছে ‘কেএসআরএম অ্যাওয়ার্ডস ফর ফিউচার আর্কিটেক্টস: ২০২১-২০২২’। ‘ইনস্টিটিউট অব আর্কিটেক্টস’ স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের মেধাবী শিক্ষার্থীদের সৃজনশীল গবেষণাপত্রের ওপর ভিত্তি করে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।

সম্প্রতি এ আয়োজনের আনুষ্ঠানিক ঘোষণা করা হয়। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়গুলোর স্থাপত্য বিভাগের প্রধানের কাছে প্রয়োজনীয় ডকুমেন্টসহ তাদের মনোনীত প্রকল্পগুলো জমা দেওয়ার জন্য আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে।
 

২০১৯ সাল থেকে প্রতিবছর নবীন স্থপতি, স্টুডিও শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে সম্মাননা হিসেবে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়। একই সঙ্গে প্রদর্শনী ও প্রকাশনা নিয়ে, স্থাপত্য শিক্ষার্থীদের জন্য সৃজনশীল ডিজাইন ও আইডিয়া তুলে ধরার এক অনন্য ও গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে উঠেছে অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি। প্রতিবছর দেশের শীর্ষস্থানীয় ইস্পাত প্রস্তুতকারী শিল্পপ্রতিষ্ঠান কেএসআরএম এবং ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশের (আইএবি) যৌথ উদ্যোগে এ আয়োজন করে। এ উপলক্ষে সম্প্রতি প্রকল্প আহ্বান করা হয়েছে।  

স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধান মনোনীত প্রকল্পগুলো জমা দেওয়া যাবে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত। ৬ নভেম্বর পর্যন্ত জমা দেওয়া যাবে ডিজিটাল কপি। হার্ড কপি জমা দেওয়া যাবে ১২ নভেম্বর দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত। ফলাফল ঘোষণা ১৩ নভেম্বর। নির্বাচিত প্রকল্পগুলোর প্রদর্শনী চলবে ১৪-১৭ নভেম্বর পর্যন্ত। প্রদর্শনীর শেষদিন অর্থাৎ ১৭ নভেম্বর বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।