ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সরকারের দমন নিপীড়নকে ভয় করে না জনগণ: ডা. শাহাদাত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
সরকারের দমন নিপীড়নকে ভয় করে না জনগণ: ডা. শাহাদাত গায়েবানা জানাজা।

চট্টগ্রাম: নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ভোলায় আবদুর রহিম, নুরে আলম, নারায়ণগঞ্জে শাওন ও মুন্সিগঞ্জের শাওনের রক্তদানের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে, এ দেশের মানুষ ফ্যাসিবাদী সরকারের দমন নিপীড়নকে ভয় করে না। রক্ত দিয়ে, জীবন দিয়ে হলেও তারা এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করবে।

বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে পুলিশের যেসব অতি উৎসাহী কর্মকর্তা গুলি করে মানুষ হত্যা করছে, তাদের বিচার আন্তর্জাতিক আদালতে হবে।  

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বাদে জুমা নগরের কাজীর দেউড়ি নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপি ও যুবদলের উদ্যোগে শাওনের গায়েবানা জানাজায় এসব কথা বলেন তিনি।

ডা. শাহাদাত হোসেন বলেন, এই সরকারের আর কত রক্ত দরকার? আর কত রক্ত দিলে এই স্বৈরাচারী সরকারের দুঃশাসন থেকে বিদায় নেবে? আজ দেশের মানুষের কোনো অধিকার নেই।  সামান্য ব্যানার নিয়ে মিছিল করলেই বাধা দিয়ে গুলি করা হচ্ছে। অথচ সভা সমাবেশ করা আমাদের গণতান্ত্রিক অধিকার। শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ দিয়ে গুলিবর্ষণ করে এই ফ্যাসিবাদী সরকার জানান দিয়েছে, তারা নির্যাতন করে আন্দোলন দমন করতে চায়। সমাবেশে নিজেরা গুলি করে উল্টো আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিচ্ছে। কিন্তু এখন থেকে তাদের বিরুদ্ধে আমরাও পাল্টা মামলা করবো।  

নগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বলেন, আন্দোলন দমাতে নিষ্ঠুরতার পথ বেছে নিয়েছে সরকার। শান্তিপূর্ণ সমাবেশের ওপর পুলিশি হামলা ও গুলিবর্ষণের ঘটনার মধ্য দিয়ে সরকারের ফ্যাসিবাদী চরিত্র ফুটে উঠেছে। জনগণের দাবিতে এই বিক্ষোভ সমাবেশ হয়েছে। এটা সরকারের পরিবর্তনের কোনো আন্দোলন বা কর্মসূচি ছিল না। সেটাকেই তারা সহ্য করতে পারছে না। সেখানে তারা বিনা উসকানিতে গুলি করেছে, আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে হত্যা করেছে।

জানাজায় ইমামতি করেন দক্ষিণ জেলা ওলামা দলের যুগ্ম আহবায়ক মাওলানা আবদুল করিম।

নগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তীর পরিচালনায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, নগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এমএ আজিজ, যুগ্ম আহবায়ক এসএম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন লিপু, গাজী মো. সিরাজ উল্লাহ, মঞ্জুর আলম চৌধুরী মঞ্জু ও থানা বিএনপির সভাপতি মঞ্জুর রহমান চৌধুরী।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।