ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সরকারের উন্নয়নের খবর ঘরে ঘরে পৌঁছে দিতে হবে: নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
সরকারের উন্নয়নের খবর ঘরে ঘরে পৌঁছে দিতে হবে: নাছির বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ও অগ্রগতির পরিসংখ্যানগুলো ঘরে ঘরে পৌছে দিতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় চকবাজার মতি টাওয়ার সামনে চকবাজার থানা আওয়ামী লীগের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এমএ মান্নান এবং বীর মুক্তিযোদ্ধা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী ইনামুল হক দানুর স্মরণসভায় তিনি এ মন্তব্য করেন।

 

তিনি বলেন, এমএ মান্নান ও কাজী ইনামুল হক দানু আমৃত্যু পরিশুদ্ধ জননেতা ছিলেন। দুইজনেই দল ও জাতির দুঃসময়ে চরমভাবে নির্যাতিত।

কিন্তু কখনো একথাগুলো প্রকাশ্যে বলে ফায়দা নেওয়ার অপচেষ্টা করেননি। তাদের সম্পদ ছিল। ঐ সম্পদ ভোগ করেননি, রাজনীতির প্রয়োজনেই বিলিয়ে দিয়েছিলেন এবং অত্যন্ত সাধারণ জীবনযাপন করতেন।

তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, তাঁদের দু’জনের রাজনৈতিক শিক্ষা নতুন প্রজন্মের জন্য সম্পদ। আজ আমরা যারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দিন বদলের যাত্রা শুরু করেছি তখন এই দুইজন পরিশুদ্ধ নেতার জীবনাদর্শ আমাদের জন্য অনুসরণীয় হোক-এই প্রত্যাশা। অপশক্তি নির্মূলে নেতাকর্মীদের রাজপথে থাকাটা আজ সময়ের দাবি। কেননা চারিদিকে দেশবিরোধী ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্রের নেতৃত্ব দিচ্ছে বিএনপি জামায়াত, যারা বাংলাদেশ ও স্বাধীনতা চায়নি এবং চায় না। এদের বিরুদ্ধে লড়াই করতে হলে সরাসরি যুদ্ধ নয়, সাধারণ মানুষের মন জয় করতে হবে এবং বর্তমান সরকারের উন্নয়ন ও অগ্রগতির পরিসংখ্যানগুলো ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।  

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, প্রয়াত দুই জননেতা অসাম্প্রদায়িক এবং জঙ্গিবাদ ও মৌলবাদবিরোধী রাষ্ট্রগঠনে আমৃত্যু লড়াই করেছেন এবং অবদান রেখেছেন। তারা দলের দুঃসময়ে অকুতোভয় কাণ্ডারী ছিলেন। তবে সুসময়ে সুবিধাভোগী ছিলেন না। এই কারণেই এই দুইজন আমাদের কাছে চিরস্মরণীয় ও নমস্য। আজকের প্রজন্মকে দুইজনের জীবনাদর্শ থেকে অনেক শিক্ষা নেবার আছে। ভোগ নয়, ত্যাগই হচ্ছে একজন রাজনীতিকের মূল বৈশিষ্ট্য।  

বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের। চকবাজার থানা আওয়ামী লীগের সভাপতি সাহাব উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনছারুল হকের সঞ্চালনায় বক্তব্য দেন শেখ হারুনুর রশিদ, মোজাম্মেল হক খোকা, ফারুক খালেদ চৌধুরী, সাইফুল ইসলাম ভূইয়া রাসেল, মোজাহেরুল ইসলাম চৌধুরী, কাউন্সিল নূর মোস্তফা টিনু, মো. নাজিম উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।