ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি কার ইন্ধনে মেয়রকে কটূক্তি করছেন?

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি কার ইন্ধনে মেয়রকে কটূক্তি করছেন? ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি মো. নুরুল আবছার কার ইন্ধনে চসিক মেয়রকে কটূক্তি করছেন তা বের করার দাবি জানিয়েছেন ভারপ্রাপ্ত মেয়র ও কাউন্সিলররা। চসিকে এসে করজোড়ে ক্ষমা চাওয়ার আহ্বান জানান তিনি।

রোববার (২৫ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে তারা এসব কথা বলেন।

ভারপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম বলেন, আমরা প্রতিবাদ জানাতে এসেছি। সুরক্ষার আন্দোলনে আমরা বাধা দিচ্ছি না। মেয়রের বিরুদ্ধে যে কটূক্তি করেছেন তার প্রতিবাদ জানাই। বিভিন্ন জায়গায় করদাতাদের কথা শুনি আমরা। কিন্তু মেয়রকে কটূক্তি করা মানে চট্টগ্রামবাসিকে কটূক্তি করা। মেয়র বার্তা দিয়েছেন- কর বেশি হলে আপিল করতে। সর্বোচ্চ ছাড় দিয়ে কর নির্ধারণ করা হবে।

প্যানেল মেয়র গিয়াস উদ্দিন বলেন, জনগণের বাইরে না আমরা। কর সহনীয় পর্যায়ে আনতে আমরাও কথা বলেছি৷ যৌক্তিক আন্দোলন করবেন। কুরুচিপূর্ণ বক্তব্য কাম্য নয়। আপিল বোর্ড আছে। সর্বোচ্চ ছাড় দিয়ে কর নির্ধারণ করা হবে। সত্তর লাখ মানুষের চট্টগ্রামে জনপ্রতিনিধি আছে। তাদের সুরক্ষা আমরা দেব। জনগণকে বিভ্রান্ত করবেন না। আর যদি কটূক্তি করেন জবাব দেওয়া হবে।

কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী বলেন, মেয়রের বিরুদ্ধে অভিযোগ থাকলে স্থানীয় সরকার মন্ত্রীকে, প্রধানমন্ত্রীকে দেবেন। অশালীন বক্তব্যের জন্য  ক্ষমা চাইতে হবে।  

কাউন্সিলর মোরশেদ আলম বলেন, মেয়র বীর মুক্তিযোদ্ধা। আলোচনার দুয়ার খোলা। তার বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়া সমীচীন নয়। সংযত হোন। না হলে জনপ্রতিনিধিরা জানেন কীভাবে প্রতিরোধ করতে হয়।  

এসময় বক্তব্য দেন কাউন্সিলর জহর লাল হাজারী, গোলাম মো. জোবায়ের, নাজমুল হক ডিউক, শৈবাল দাশ সুমন, সাহেদ ইকবাল বাবু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa