ঢাকা, রবিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ৫ লাখ টিকা দিতে চায় স্বাস্থ্য বিভাগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
চট্টগ্রামে ৫ লাখ টিকা দিতে চায় স্বাস্থ্য বিভাগ ...

চট্টগ্রাম: চট্টগ্রামের ১৫ উপজেলা ও সিটি করপোরেশন এলাকায় ৫ দিনের করোনার টিকাদান কার্যক্রম শুরু করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।  

এবারের টিকাদান কার্যক্রমে প্রায় ৫ লাখ মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

 

বুধবার (২৮ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলবে ৩ অক্টোবর পর্যন্ত।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুযায়ী, এবারের কার্যক্রমে মোট ৪ লাখ ৯০ হাজার ৫০০ জনকে টিকাদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে  ১৫ উপজেলায় ৩ লাখ ৬৭ হাজার ৫০০ জন এবং সিটি করপোরেশন এলাকায় ১ লাখ ২৩ হাজার জন।  

সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী বাংলানিউজকে বলেন, করোনার প্রকোপ কমলেও আমাদের টিকাদান কার্যক্রম এখনও চলমান রয়েছে। এরমধ্যে নতুন করে ৩ অক্টোবর পর্যন্ত বিশেষ টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। এতে প্রায় ৫ লাখ মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে। আশা করছি আমরা তা পূরণ করতে পারবো।  

তিনি আরও বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী ৩ অক্টোবরের পর করোনার টিকার প্রথম, দ্বিতীয় ডোজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদি এ সিদ্ধান্ত বাস্তবায়ন হয় তাহলে যারা টিকা নিতে পারেননি তাদের টিকা নেওয়ার সুযোগ থাকবে না। তাই এ ক্যাম্পেইনের মাধ্যমে সাধারণ মানুষকে টিকার আওতায় আনা চেষ্টা করছি।  

এর আগে চলতি বছরের ২ জানুয়ারি গণটিকাদান কার্যক্রম পরিচালনা করে স্বাস্থ্য বিভাগ।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa