ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

নতুন স্বপ্নে তারুণ্যের ভিড় জেসিআই চট্টগ্রাম ইয়ুথ সামিটে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
নতুন স্বপ্নে তারুণ্যের ভিড় জেসিআই চট্টগ্রাম ইয়ুথ সামিটে ...

চট্টগ্রাম: উদ্যোক্তা, বিনিয়োগকারীদের সঙ্গে তরুণদের আইডিয়া, মেধা ও স্বপ্নের মেলবন্ধন ঘটাতে শুরু হয়েছে জেসিআই চট্টগ্রাম ইয়ুথ সামিট। প্রথম দিনই নতুন নতুন বিজনেস ও সেবার আইডিয়া, সিভি নিয়ে এসেছিলেন তরুণরা।

তাদের চোখেমুখে ছিল কৌতূহল। উদ্যোক্তা হতে বাধা, সমস্যা, সম্ভাবনা নিয়ে নানা প্রশ্ন। হাসিমুখে এসবের জবাব দিয়েছেন সফল ব্যক্তিত্বরা।   

নগরের জিইসি কনভেনশন সেন্টারে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) জেসিআই চট্টগ্রাম ইয়ুথ সামিটের প্রথম দিনের চিত্র ছিল এমনই। সকাল ১০টা থেকে কার্যক্রম শুরু হলেও আনুষ্ঠানিক উদ্বোধন হয় শেষ বিকেলে। একঝাঁক সফল তরুণ উদ্যোক্তা শিল্পপতিদের মিলনমেলায় পরিণত হয় মঞ্চ। এর মধ্যে অনেকেই ছিলেন যারা এর আগে জেসিআই চট্টগ্রামের হাল ধরেছিলেন শক্ত হাতে।  

জেসিআই চট্টগ্রাম প্রেসিডেন্ট শান সাহেদ, সাবেক জেসিআই সভাপতি রাইসুল উদ্দিন সৈকত, জসীম আহমেদ, শিহাব মালেক, মোহাম্মদ গিয়াস, শহীদ মোস্তফা চৌধুরী মিজান, টিপু সুলতান শিকদার, অতিথি রুম্মান আহমেদ, জেসিআইর পরিচালক, সদস্যরা ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন সামিটের। পুরো আয়োজনে সার্বিক সহযোগিতা করেন ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আশরাফ বানটি ও ইসমাইল মুন্না।  

সবার জন্য উন্মুক্ত বর্ণিল এ আয়োজনে থাকছে ইয়াং এন্টারপ্রেনিউর ফেয়ার, জব ফেয়ার ফর ইয়ুথ, ট্রেনিং, সেমিনার, স্টার্টআপ আইডিয়া কনটেস্ট ইত্যাদি। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেল তিনটা থেকে শুরু হবে ট্রেনিং প্রোগ্রাম।  

সারা দিন ভিড় ছিল ম্যাভেন্স অ্যান্ড কানেক্টরস, আই স্টক বিডি, একত্র, শপ আপ, সিয়াট ইঞ্জিনিয়ারিং, লন্ডন ইন বিডি, কর্ডন ব্লু, চট্টটার্ফ, বোম্যান, সেইফট্যাক, শেইকস অ্যান্ড কোনস ইত্যাদি স্টলে।  

জুনিয়র চেম্বার চট্টগ্রামের প্রেসিডেন্ট শান সাহেদ বলেন, বিভিন্ন ইভেন্টে যোগদানের মাধ্যমে তরুণ উদ্যোক্তারা কীভাবে তাদের নতুন বিজনেস শুরু করবে এবং যেসব প্রতিবন্ধকতার সম্মুখীন হবে তা থেকে উত্তরণে বিভিন্ন পেশাদার ব্যক্তিবর্গের পরামর্শ পাবে। এতে তাদের ক্যারিয়ার গঠনে সহায়তা হবে। বিভিন্ন বড় প্রতিষ্ঠানে সিভি জমা দেওয়ার সুযোগ, নির্দেশনা থাকছে সামিটে।  

প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ইয়ুথ সামিটের নানা আয়োজন থাকবে।  

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa