ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চাম্বল ইউপিতে নির্বাচন বুধবার, শঙ্কায় প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
চাম্বল ইউপিতে নির্বাচন বুধবার, শঙ্কায় প্রার্থী ...

চট্টগ্রাম: ইভিএম নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিতর্কিত মন্তব্যের জেরে স্থগিত হওয়া বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে বুধবার (১২ অক্টোবর)।  

নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকে সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করছেন চেয়ারম্যান প্রার্থীরা।

জানা গেছে, নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করে ফজলুল কাদের নামে এক চেয়ারম্যান প্রার্থী জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর চিঠি দেন। এতে ভোটকক্ষে সিসি ক্যামেরা বসানোর দাবি জানান তিনি।

পাশাপাশি র‌্যাব- ৭ বরাবর দেওয়া ওই প্রার্থী আরেক চিঠিতে ভোটকেন্দ্রে বহিরাগতদের অনুপ্রবেশ ঠেকানো ও ঝুঁকিপূর্ণ কেন্দ্রে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

এ বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান পদপ্রার্থী ফজলুল কাদের বাংলানিউজকে বলেন, সুষ্ঠু নির্বাচন নিয়ে আমি শঙ্কা প্রকাশ করছি। সরকারি দলের প্রার্থীর সমর্থকরা আমার প্রচারণায় বাধা দেওয়ার পাশাপাশি নেতা-কর্মীদের বিভিন্নভাবে হয়রানি করছে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্বাচন কমিশন ও র‌্যাব-৭ বরাবর চিঠি  দিয়েছি। প্রশাসন আন্তরিক না হলে নির্বাচন সুষ্ঠু হবে না।

এর আগে ২০ সেপ্টেম্বর তৃতীয়বারের মতো নির্বাচনের তারিখ নির্ধারণ করে গণবিজ্ঞপ্তি জারি করে নির্বাচন কমিশন। বাঁশখালীর এ ইউনিয়নে নির্বাচনের জন্য তফসিল ঘোষণার পর গত ১৫ জুন প্রথম ও ১৪ জুলাই দ্বিতীয়বার তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মামলার কারণে নির্বাচন অনুষ্ঠিত হয়নি।  

১২ অক্টোবর চাম্বল ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। ১০টি কেন্দ্রে মোট ২৫ হাজার ৫৯০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সকাল ৮টায় শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এদিন চাম্বল ছাড়াও সাতকানিয়া উপজেলার এওচিয়া ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে এ ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন আগেই অনুষ্ঠিত হওয়ায় সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, অক্টোবর ১০,  ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।