ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চাম্বল ইউপি ভোট: কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
চাম্বল ইউপি ভোট: কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ ...

চট্টগ্রাম: বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলাকালীন চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী ফজলুল কাদেরের এজেন্ট বের করে দেওয়া অভিযোগ উঠেছে।

বুধবার (১২ অক্টোবর) সকালে নির্বাচনের পরিবেশ সম্পর্কে জানতে চাইলে তিনি বাংলানিউজকে এ অভিযোগ করেন।

 

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ফজলুল কাদের বাংলানিউজকে বলেন, সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হওয়ার পরপরই বেশ কয়েকটি কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। এছাড়াও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও বহিরাগতরা কেন্দ্রে অবস্থান নিয়ে নাগরিকদের ভোট প্রদানে বাধা দিচ্ছেন।

 

চাম্বল ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকর চাকমা বাংলানিউজকে বলেন, প্রার্থীর এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ পাওয়ার পর আমরা বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শনে গিয়েছি। কিন্তু অভিযোগের কোনো সত্যতা পাওয়া যায়নি। তারপরও প্রশাসন সতর্ক অবস্থানে আছে।  

এদিকে নির্বাচন বিধিমালা ২৯ এর ১ ও ২ ধারা অনুযায়ী ভোটকেন্দ্রে প্রবেশাধিকার ক্ষেত্রে বিধিনিষেধ থাকলেও কেন্দ্রে বিনা বাধায় প্রবেশ করেছেন রাজনৈতিক দলের প্রার্থী-সমর্থকরা।

সরেজমিন দেখা গেছে, চাম্বল ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর সমর্থনে বাঁশখালী উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানরা কেন্দ্রে অবস্থান নিয়েছেন। এর মধ্যে চাম্বল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বৈলছড়ি ইউনিয়নের চেয়ারম্যান কফিল উদ্দীন, পূর্ব চাম্বল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শীলকূপ ইউনিয়নের চেয়ারম্যান কায়স সরোয়ার সুমন, বাংলাবাজার কেন্দ্রে বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম অবস্থান করেছেন।

৭ নম্বর ওয়ার্ডের একটি কেন্দ্র পরিদর্শনে গিয়ে র‌্যাব-৭ এর এসপি তাহিয়াদ আহম্মেদ চৌধুরী সাংবাদিকদের বলেন, স্থানীয় সরকার নির্বাচনে আমাদের সবসময় প্রস্তুত থাকতে হয়। যেখানে অভিযোগ পাচ্ছি সেখানেই আমরা ছুটে যাচ্ছি। এ (৭ নম্বর ওয়ার্ড) কেন্দ্রে ঝামেলা হচ্ছে শুনে এখানে এসেছি।  প্রিজাইডিং অফিসারদের সঙ্গে কথা বলে আমরা কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাইনি। সুষ্ঠুভাবেই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।  

এদিকে নির্বাচন শুরু আগেই নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করে এক চেয়ারম্যান প্রার্থী জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর চিঠি দেন। এতে ভোটকক্ষে সিসি ক্যামেরা বসানোর দাবি জানান তিনি। পাশাপাশি র‌্যাব-৭ বরাবর দেওয়া ওই প্রার্থী আরেক চিঠিতে ভোটকেন্দ্রে বহিরাগতদের অনুপ্রবেশ ঠেকানো ও ঝুঁকিপূর্ণ কেন্দ্রে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।  

এর আগে বাঁশখালীর এ ইউনিয়নে নির্বাচনের জন্য গত ১৫ জুন প্রথম ও ১৪ জুলাই দ্বিতীয়বার তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মামলার কারণে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। চাম্বল ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১০টি কেন্দ্রে মোট ২৫ হাজার ৫৯০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।  

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, অক্টোবর  ১২, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।