ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কর্ণফুলী নদীতে ট্রলার ডুবি, নিখোঁজ ৭ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
কর্ণফুলী নদীতে ট্রলার ডুবি, নিখোঁজ ৭  ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: কর্ণফুলী নদীর ইছানগর এলাকায় এফভি মাগফেরাত নামে মাছ ধরার একটি ট্রলার ডুবে গেছে। ট্রলারে থাকা ১৬ জনের মধ্যে ৯ জনকে জীবিত উদ্ধার করা গেলেও এখনো ট্রলারের ক্যাপ্টেনসহ ৭ জন নিখোঁজ রয়েছেন।

মঙ্গলবার (১১ অক্টোবর) রাত ১টার দিকে কর্ণফুলী নদীর সি-রিসোর্সেস ডকইয়ার্ড ঘাটে ট্রলারটি ডুবে যায়।

নিখোঁজরা হলেন- ট্রলারের স্কিপার ফারুক বিন আব্দুল্লাহ, সেকেন্ড ইঞ্জিনিয়ার জহিরুল ইসলাম, চিফ অফিসার মো. সাইফুল ইসলাম, গ্রিজার প্রদীপ চৌধুরী, ফিশ মাস্টার মো. জহির উদ্দিন, ডক সদস্য রহমত মিয়া।

আরেকজনের নাম জানা যায়নি।

সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি একরাম উল্লাহ বাংলানিউজকে বলেন, এফভি মাগফেরাত ট্রলারটি মেরামত করার জন্য ইছানগর সি রিসোর্সেস ডক ইয়ার্ডে তোলার সময় ট্রলারের প্রপেলার (পাখা) খুলে যায়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে নদীর ২ নম্বর বয়ার সঙ্গে ধাক্কা লেগে জাহাজটি ডুবে যায়।  

তিনি বলেন, ডুবে যাওয়া মাঝিমাল্লাদের উদ্ধারে আজ সারাদিন কাজ করেছে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের ডুবুরি দল স্রোতের কারণে কাজ করতে পারেনি। এ ছাড়া বন্দর কর্তৃপক্ষও উদ্ধার অভিযানে সহযোগিতা করেছে।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।