ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বইয়ের ছবি তোলা নিয়ে কথা কাটাকাটি, শিক্ষার্থীকে মারধর

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
বইয়ের ছবি তোলা নিয়ে কথা কাটাকাটি, শিক্ষার্থীকে মারধর ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: যেই লেখকের বই কিনতে গেছেন, সেই লেখকের বই না পাওয়ায় ভিন্ন লেখকের একটি বইয়ের সূচিপত্রের ছবি তুলে নিতে চাইলে বাধা দেন দোকানের কর্মচারী। এরপর কথা কাটাকাটির একপর্যায়ে বই কিনতে আসা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আইন বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী মোহাম্মদ জাবেদকে মারধর করেন দোকানের ম্যানেজার ও কর্মচারীরা।

শুক্রবার (১৪ অক্টোবর) বাংলানিউজকে বিষয়টি জানান ভুক্তভোগী চবির সাবেক এ শিক্ষার্থী।

এর আগে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাতে চট্টগ্রামের আন্দরকিল্লায় অবস্থিত কামরুল বুক হাউসে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত মোহাম্মদ জাবেদ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। জানা গেছে মোহাম্মদ জাবেদ বর্তমানে চট্টগ্রাম জেলা দায়রা জজ আদালতে একজন শিক্ষানবিশ আইনজীবী।  

ভুক্তভোগী মোহাম্মদ জাবেদ বলেন, আমি যে লেখকের বই কিনতে চেয়েছি সেই লেখকের বই না থাকায় অন্য লেখকের একটি বই দেখায় দোকানের কর্মচারী। আমি বইয়ের সূচির ছবি তুলতে চাইলে আমার সঙ্গে তর্কে জড়ান তারা। এ নিয়ে দোকানের কর্মচারী ছগীরের সঙ্গে বাকবিতণ্ডার একপর্যায়ে কামরুল বুক হাউস এবং পেংগুইন লাইব্রেরির ম্যানেজার আরশেদ হোসেন ও দোকানের কর্মচারী ছগীরসহ আরও পাঁচ-ছয়জন মিলে আমাকে মারধর করেন। এ সময় আরশেদ হোসেন লোহার রড দিয়ে আমার মাথায় আঘাত করলে মাথা ফেটে যায়। খবর পেয়ে বন্ধুরা এসে আমাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। আমি মামলার প্রস্তুতি নিচ্ছি।

এ বিষয়ে কামরুল বুক হাউসের ম্যানেজার আরশেদ হোসেন বলেন, জাবেদ আমাদের অনুমতি না নিয়ে বইয়ের ছবি তুলছিল। ছবি তুলতে নিষেধ করায় দোকানের কর্মচারীর সঙ্গে কথা কাটাকাটি হয়। পরে কর্মচারীরা তার গায়ে হাত তুললে সেও আমার কর্মচারীদের গায়ে হাত তুলে। পরে পাশের দোকানের অন্য কর্মচারীরা ক্ষিপ্ত হয়ে জাবেদকে মারধর করে। আমাদের ভুল হয়েছে। আমরা সমঝোতা করতে চাই।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন অনুষদের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন চুয়েলসার সাধারণ সম্পাদক আইনজীবী জাফর ইকবাল বলেন, এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদ জানাই আমরা। কামরুল বুক হাউসের মালিকসহ ঘটনার সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা করবো।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।