ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
সিআইইউতে শেখ রাসেলের জন্মদিন উদযাপন শেখ রাসেলের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে উপাচার্যসহ শিক্ষক-কর্মকর্তারা।

চট্টগ্রাম: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেছেন, এ পৃথিবীকে রাসেলের মতো দূরন্ত, প্রতিভাবান শিশুদের বেঁচে থাকার জন্য সুন্দরভাবে গড়ে তুলতে হবে।

সোনার বাংলাদেশে প্রতিটি শিশুই বেড়ে উঠুক সুন্দর ভবিষ্যৎ নিয়ে।
 
তিনি আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যার সময় ঘাতকদের হাত থেকে নিস্তার পায়নি নিষ্পাপ শিশু রাসেলও।
এই ঘটনা ইতিহাসে ঘৃণিত। রাসেল নির্ভীক হয়ে সবার ভেতর বেঁচে থাকবে এমনটা প্রত্যাশা আমাদের।  

সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটি মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে নগরের জামাল খান ক্যাম্পাসে এই আলোচনা সভার আয়োজন করে। সভাপতির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।  

জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এম এম নুরুল আবসারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস এর ডিন ড. শাহ আহমেদ, ফ্যাকাল্টি অ্যাডভাইজার অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, প্রশাসন শাখার পরিচালক কুমার দোয়েল দে প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।