ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অস্ত্রসহ জলদস্যু আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
অস্ত্রসহ জলদস্যু আটক ...

চট্টগ্রাম: কুতুবদিয়া থানার লেমশীখালী ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ড এলাকা থেকে ২টি দেশিয় আগ্নেয়াস্ত্র ও ৫ রাউন্ড গুলিসহ মোহাম্মদ ওসমান গণি (২৭) নামে এক জলদস্যুকে আটক করা হয়েছে।  

বুধবার (১৯ অক্টোবর) দিবাগত রাত সোয়া তিনটার দিকে হাবিবুল্লার দোকান এলাকার বেড়িবাঁধ থেকে ডাকাতির প্রস্তুতিকালে তাকে আটক করা হয়।

 

মো. ওসমান গণি কক্সবাজার জেলার মহেশখালী থানার সাডের ডাইল গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে।  

কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, কুতুবদিয়ার কুখ্যাত ডাকাত মিন্টু গ্রুপের সক্রিয় সদস্যরা চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে ডাকাতির প্রস্তুতি নেওয়ার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার দিবাগত রাতে লেফটেন্যান্ট হারুন-অর-রশিদের নেতৃত্বে কোস্টগার্ড পূর্ব জোন হতে একটি আভিযানিক দল কুতুবদিয়া বেড়িবাঁধ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।

এসময় জলদস্যু মোহাম্মদ ওসমান গণিকে ২টি আগ্নেয়াস্ত্র ও ৫ রাউন্ড গুলিসহ আটক করা হয়। টের পেয়ে ডাকাত দলের ৬-৭ জন সদস্য পালিয়ে যায়।  

তিনি আরও জানান, জলদস্যুর দল বিভিন্ন দেশিয় কার্গো ও পণ্যবাহী জাহাজে ডাকাতি, জেলেদের বোটে ডাকাতি, জিম্মি ও মুক্তিপণ আদায়সহ নানাবিধ অপকর্মের সাথে জড়িত রয়েছে। এছাড়াও ওসমান গণির বিরুদ্ধে কুতুবদিয়া থানায় একাধিক মামলা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।