ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি চারুকলা ইনস্টিটিউটে চিত্র প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
চবি চারুকলা ইনস্টিটিউটে চিত্র প্রদর্শনী ...

চট্টগ্রাম: ‘মোনালিসা এবং বাংলাদেশ’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউটে প্যারিস আর্ট স্কুলের ছাত্র শিল্পী রাজিব শেখের এগার দিনব্যাপী চিত্র প্রদর্শনী শুরু হয়েছে।  

বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকেলে শিল্পী রশিদ চৌধুরী আর্ট গ্যালারিতে এ প্রদর্শনী উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. বেনু কুমার দে।

প্রদর্শনী চলবে ৩০ অক্টোবর পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক ড. বেনু কুমার দে বলেন, মোনালিসা এবং বাংলাদেশ শিরোনামের আয়োজনটি আমাদের বেশ উৎফুল্ল করেছে।

প্যারিস সৃজনশীল শিল্পের সূতিকাগার, আমাদের শিক্ষার্থীদের প্যারিস আর্ট স্কুলের সঙ্গে একটি সেতু রচনা করার সুয়োগ তৈরি হয়েছে এ আয়োজনের মাধ্যমে। আমরা আশা করতে পারি, আমাদের শিক্ষার্থীরাও তাদের যোগ্যতার স্বাক্ষর রাখবে।

চারুকলা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক প্রণব মিত্র চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন শিল্পী রাজিব শেখ, ইতিহাসবিদ ও শিল্পকলা সংগ্রাহক প্রফেসর আঁলা মনতাখেল, অঁলিয়স ফ্রঁসেস চট্টগ্রামের পরিচালক ব্রুনো লাখাম, ড. গুরুপদ চক্রবর্তী, অধ্যাপক  সুফিয়া বেগম।  

শিল্পীর ২৮টি অ্যাক্রেলিক ও তৈলচিত্র এবং একটি মোনালিসার চিত্র প্রদর্শনীতে স্থান পেয়েছে। অনুষ্ঠানে চারুকলার শিক্ষক, শিক্ষার্থী ও বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।