ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

উপজেলা পরিষদ নির্বাচন

কর্ণফুলীতে প্রার্থীদের নির্ঘুম প্রচারণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
কর্ণফুলীতে প্রার্থীদের নির্ঘুম প্রচারণা ...

চট্টগ্রাম: কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে চলছে জমজমাট প্রচারণা। প্রার্থীদের গণসংযোগ, প্রচারপত্র বিলি, মাইকিংয়ে সরগরম এই নির্বাচনী এলাকা।

 

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, ২ নভেম্বর ৪২টি কেন্দ্রে ইভিএম-এ উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

কর্ণফুলী উপজেলায় মোট ভোটার ১ লাখ ৭ হাজার ৭৯৯ জন।

এর মধ্যে পুরুষ ভোটার ৫৩ হাজার ৫৯৯ জন ও মহিলা ভোটার ৫৪ হাজার ২০০ জন।

নির্বাচনে জয়ের লক্ষ্যে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান ফারুক চৌধুরী এবং আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী প্রচারণা চালাচ্ছেন।  

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে আছেন বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আ. লীগের সাধারণ সম্পাদক বানাজা বেগম নিশি (হাঁস প্রতীক), শিকলবাহা ইউপির সাবেক চেয়ারম্যান আবুল কালাম বকুলের কন্যা ডা. ফারহানা মমতাজ (ফুটবল প্রতীক), উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মোমেনা আকতার নয়ন (কলস প্রতীক) ও রানু আকতার (বৈদ্যুতিক পাকা)।  

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামীলীগ নেতা আমির আহমদ (চশমা), যুবলীগ নেতা মো. মহিউদ্দীন মুরাদ (উড়োজাহাজ) ও আবদুল হালিম (তালা)।  

মঙ্গলবার (১৮ অক্টোবর) কর্ণফুলী উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন। এর পর থেকেই শুরু হয় প্রার্থীদের প্রচারণা। নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকবেন উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুস শুক্কুর।

কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ নিয়ন্ত্রণে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে জেলা প্রশাসন। নিয়োগপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটরা হলেন- কর্ণফুলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী, চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন ও প্রতীক দত্ত।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার স্বাক্ষরিত প্রজ্ঞাপন বলা হয়েছে, ২ নভেম্বর কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে নিয়োগপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটরা ৩১ অক্টোবর পর্যন্ত নির্বাচনী আচরণবিধি প্রতিপালন ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আইনানুগ নির্দেশনা প্রদান করবেন। যাবতীয় বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে রিপোর্ট প্রদান করবেন।

২০১৬ সালে পটিয়া উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে কর্ণফুলী উপজেলার সৃষ্টি হয়। এরপর ২০১৭ সালে প্রথম উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে প্রথম চেয়ারম্যান হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হন।

বাংলাদেশ সময়:  ১২৪০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।