ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিদ্ধিরগঞ্জে চুরি যাওয়া টিসিবির ৭০৯০ বোতল তেল মিললো ফটিকছড়িতে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
সিদ্ধিরগঞ্জে চুরি যাওয়া টিসিবির ৭০৯০ বোতল তেল মিললো ফটিকছড়িতে

চট্টগ্রাম: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে চুরি হওয়া ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর ৭ হাজার ৯০ লিটার বা প্রায় ১৫ হাজার লিটার তেল ফটিকছড়ির একটি বাড়ি থেকে জব্দ করেছে পুলিশ।  

শনিবার (২২ অক্টোবর) সকালে অভিযান চালিয়ে ফটিকছড়ির উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের একটি বাড়ি থেকে এসব তেল জব্দ করা হয়।

 

জানা গেছে, সিদ্ধিরগঞ্জ থেকে টিসিবির ভোজ্য তেল নিয়ে ময়মনসিংহ যাচ্ছিল ৩টি ট্রাক। দুটি ট্রাক গন্তব্যে পৌঁছালেও একটি ট্রাক নিয়ে পালিয়ে যায় ট্রাক চালক নিজাম।

পরে তেল চুরির বিষয়টি নিয়ে গত ১৮ তারিখ সিদ্ধিরগঞ্জ থানায় মামলা হলে তেল উদ্ধারে অভিযানে নামে পুলিশ। তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে ট্রাকের চালককে শনাক্ত করে আটক করে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে শনিবার ফটিকছড়ির কাঞ্চননগর এলাকায় অভিযান চালিয়ে একটি বাড়ি থেকে ৭ হাজার ৯০ বোতল বা প্রায় ১৫ হাজার লিটার তেল উদ্ধার করা হয়।  

অভিযানের দায়িত্বে থাকা সিদ্ধিরগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) আব্দুর রাজ্জাক বাংলানিউজকে বলেন, সরকারি তেল চুরির বিষয় নিয়ে গত ১৮ অক্টোবর থানায় একটি মামলা হয়। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করি। তথ্য প্রযুক্তি ব্যবহার করে মোবাইল নাম্বার ট্রেকিংয়ের মাধ্যমে ট্রাক চালক নিজামের অবস্থান শনাক্ত করি। পরে তাকে আটক করা হয়। তাকে নিয়ে তেল উদ্ধারে অভিযানে নেমে ফটিকছড়ির কাঞ্চননগর এলাকার একটি বাড়ি থেকে তেলগুলো উদ্ধার করা হয়।  

তিনি বলেন, ট্রাক চালক নিজাম পুলিশকে জানায়, ওসমান নামে এক ব্যক্তি তার কাছ থেকে চুরিকৃত এসব ভোজ্য তেল কিনে নেয়। ওসমান এখনও পলাতক থাকলেও তেলগুলো ওসমানের শ্বশুরবাড়ি থেকে উদ্ধার করা হয়। মামলার আলামত হিসেবে তেলগুলো জব্দ করে সিদ্ধিরগঞ্জ নিয়ে যাওয়া হচ্ছে। এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।