ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

আসন ভাগাভাগি নিয়ে বামফ্রন্ট-কংগ্রেস আলোচনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, মার্চ ৪, ২০১৬
আসন ভাগাভাগি নিয়ে বামফ্রন্ট-কংগ্রেস আলোচনা

কলকাতা: পশ্চিমবঙ্গ বিধান সভা নির্বাচনে বামফ্রন্টের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে পশ্চিমবঙ্গের কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এবং সাবেক সভাপতি প্রদীপ ভট্টাচার্য রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে বামফ্রন্টের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে পশ্চিমবঙ্গ কংগ্রেসের আলোচনা হয়।



এক সূত্র জানায়, কংগ্রেসের পক্ষ থেকে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে অন্তত ৯০টি আসনে প্রার্থী দেওয়ার দাবি জানানো হবে। ২০১১ সালে তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোট করে ৬৮টি আসনে প্রার্থী দিয়েছিল কংগ্রেস। এবার বামফ্রন্ট কংগ্রেসকে ৭০টি আসন ছাড়তে চেয়েছে। তবে কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী বিষয়টি পশ্চিমবঙ্গের নেতাদের ওপর ছেড়ে দিয়েছেন।

এদিকে, সিপিএম সূত্রে জানা যায়, আর বেশিদিন অপেক্ষা করতে রাজি নয় সিপিএম। কারণ ইতোমধ্যেই প্রচার শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস।

এ বিষয়ে সমঝোতা না হলে বামফ্রন্টের শরিকদের সঙ্গে আসন বণ্টনের বিষয়টি আলোচনা করতে পারছে না সিপিএম। এ নিয়ে আগামী ৬ মার্চ বামফ্রন্টের বৈঠক। তার আগেই বিষয়টির সুরাহা করতে চায় সিপিএম।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, কংগ্রেসের সঙ্গে বামফ্রন্টের আসন ভাগাভাগির বিষয় নিয়ে একাধিকবার আলোচনায় বসতে হতে পারে। তবে এ বিষয়ে নমনীয় থাকতে চায় কংগ্রেস।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৬/আপডেট:
ভিএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।