ঢাকা, বুধবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০৩ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

নভেম্বরে পুঁজিবাজারে আসছে জিএমজি এয়ারলাইন্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০
নভেম্বরে পুঁজিবাজারে আসছে জিএমজি এয়ারলাইন্স

ঢাকা : বেসরকারি বিমান পরিবহন সংস্থা ‘জিএমজি এয়ারলাইন্স’ এ বছরের নভেম্বরের মধ্যে পুঁজিবাজারে আসছে।

বুধবার রাজধানীর একটি হোটেলে কোম্পানির ১৩তম বার্ষিক সাধারণ সভায় এ তথ্য জানানো হয়।



কোম্পানির চেয়ারম্যান শায়ান এফ রহমান বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন। কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক শাহাব সাত্তার, পরিচালক ওকে চৌধুরী, পরিচালক  লুৎফর রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা ক্রিশ্চিয়ান হেইঞ্জম্যান, কোম্পানি সচিব আসাদ উল্লাহ এবং চিফ ফিন্যান্সিয়াল অফিসার মিশেল মরিয়াটি প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত জিএমজি এয়ারলাইন্স ১৯৯৮ সালের ৬ এপ্রিল অভ্যন্তরীণ রুটে যাত্রী পরিবহন শুরু করে। ২০০৪ সালের ৮ সেপ্টেম্বর চট্টগ্রাম-কলকাতা রুটে ফাইট চালুর মাধ্যমে প্রথম আন্তর্জাতিক পরিমণ্ডলে পা দেয় এ এয়ারলাইন্স।

বেক্সিমকো গ্র“প জিএমজি এয়ারলাইন্সের অধিকাংশ শেয়ার অধিগ্রহণের পর একে আরও আধুনিকায়নের উদ্যোগ নেওয়া হয়। এই আধুনিকায়ন প্রক্রিয়ার অংশ হিসেবে গত মে মাসে এয়ারলাইন্সটি নতুনরূপে যাত্রা শুরু করে।

সম্প্রতি চালু হওয়া ঢাকা-জেদ্দা রুটে যাত্রী পরিবহনের জন্য জিএমজি এয়ারলাইন্সের বহরে যোগ করা হয়েছে বোয়িং ৭৬৭-৩০০ ইআর বিমান। ঢাকা-জেদ্দা রুটে সপ্তাহে বর্তমানে ছয়টি ফাইট চালু রয়েছে এবং খুব শিগরিই ঢাকা-রিয়াদ রুটেও ফাইট পরিচালনা করবে এই এয়ারলাইন্স।

সভায় জানানো হয়, ২০০৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানির নিট মুনাফা ছিল ২ কোটি ৩৩ লাখ টাকা। এ বছরের জুনে নিট লাভের পরিমাণ দাঁড়িয়েছে ৩৬ কোটি ৮৭ লাখ টাকা এবং এ সময় শেয়ার প্রতি আয় (ইপিএস) হচ্ছে ৮ দশমিক ৩৮ টাকা।

বাংলাদেশ সময় : ১৮০০ ঘণ্টা , ২৯ সেপ্টেম্বর , ২০১০ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa