ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সুন্দরবনকে ভোট দিতে বললেন এবিসিসিআই সভাপতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১০

ঢাকা: সুন্দরবনকে প্রাকৃতিক সপ্তাশ্চর্য নির্বাচনের জন্য দেশের ব্যবসায়ী সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি একে আজাদ।

এ সময় ব্যবসায়ীদের এ শীর্ষ সংগঠনটির উদ্যোগে একটি মনিটরিং সেল গঠনেরও ঘোষণা দেন তিনি।



এছাড়া জনগণ যাতে সুন্দরবনকে বিনা মূল্যে ভোট দিতে পারে তার সুযোগ তৈরি করতে দেশের ৬৭ টি চেম্বার ও ২ শ’ ৭৭ টি অ্যাসোসিয়েশনের কাছে নির্দেশ পাঠানো হবে বলে জানান তিনি।

মঙ্গলবার এফবিসিসিআই সম্মেলন কক্ষে সাইবার ক্যাফে ওনার্স অ্যাসোসিয়েশনের আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব জানান।

একে আজাদ বলেন, ‘সুন্দরবনকে যদি আমরা সপ্তাশ্চর্য হিসেবে নির্বাচন করতে পারি তাহলে দেশ পর্যটনের মাধ্যমে মধ্য আয়ের দেশে পরিণত হবে। ’

তিনি বলেন, ‘আগামী এক বছরের মধ্যে যাতে ২৫ থেকে ৩০ হাজার ভোট সুন্দরবনকে দেওয়া যায় সেজন্য এফবিসিসিআই’র পক্ষ থেকে একটি সার্বক্ষণিক মনিটরিং সেল গঠন করা হবে। এর কাজ হবে সুন্দরবনের জন্য কী পরিমাণ ভোট পড়ছে তা পর্যবেক্ষণ করা। সেইসঙ্গে দেশ-বিদেশে সুন্দরবনের পক্ষে প্রচারাভিযানের ব্যবস্থা করা। ’

এ সময় তিনি ব্যবসায়ী সম্প্রদায় ও দেশবাসীকে দেশের স্বার্থে সুন্দরবনকে ভোট দেওয়ার আহ্বান জানান।

সুন্দরবনকে ভোট দিতে হলে  www.n7w.com  কিক করতে হবে। এছাড়াও যে কোনো সাইবার ক্যাফেতে গিয়ে বিনা খরচে ভোট দেওয়া যাবে। ভোটের ব্যাপারে ক্যাফে থেকে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে বলে জানায় সাইবার ক্যাফে ওনার্স অ্যাসোসিয়েশন।

অ্যাসোসিয়েশনের সভাপতি নাজমুল করিম ভূঁইয়া বলেন, সারা দেশের ৩ হাজার সাইবার ক্যাফে থেকে বিনা পয়সায় ভোট দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের সিনিয়র ম্যানেজার পারভেজ আহমেদ চৌধুরী জানান, রোড টু সুন্দরবন ও কনসার্ট ফর সুন্দরবন আনুষ্ঠানের পর প্রাকৃতিক সপ্তাশ্চর্য নির্বাচনে সুন্দরবনের অবস্থান এখন ১১তম।

অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন এফবিসিসিআই সহ-সভাপতি জসিমউদ্দিন, প্রাক্তন সহ-সভাপতি মোহাম্মদ আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।