ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এইচএসবিসির হোম লোন মেলা শেষ হয়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১০
এইচএসবিসির হোম লোন মেলা শেষ হয়েছে

ঢাকা: শুক্রবার শুরু হওয়া দি হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং কর্পোরেশনের (এইচএসবিসি) হোম লোন মেলা শনিবার শেষ হয়েছে।

ঢাকা শেরাটনে হোটেলের উইন্টার গার্ডেনে এইচএসবিসির সঙ্গে দুই দিনব্যাপি এই মেলার আয়োজনে ছিল বেশ কয়েকটি রিয়েল এস্টেট প্রতিষ্ঠান।



প্রথম দিন মেলায় ক্রেতা-দর্শকদের ভির কিছুটা কম হলে আজ শেষ দিনে মেলায় বেস ভির লক্ষ করা গেছে।

এ সম্পর্কে এইচএসবিসি ব্যাংকের বিক্রয় (লোন) কর্মকর্তা খান সালেহ ফজলে রাব্বি বাংলানিউজকে জানান, ‘প্রথম দিন বৃষ্টির জন্য মেলায় লোকসমাগম কিছুটা কম হলেও শনিবার আমরা ব্যাপক সাড়া পেয়েছি।

মেলার মাধ্য দিয়ে গত এপ্রিল থেকে শুরু হওয়া প্লট ও ফ্ল্যাট ক্রয়ের ক্ষেত্রে  এইচএসবিসি ব্যাংকের বিশেষ ছাড়, ৯ দশমিক ৯৯ শতাংশ সুদে‘বৈশাখী হোম লোন ক্যাম্পেইন’ নামের এই অফার শেষ হচ্ছে বলে জানান তিনি।

এছাড়াও রিয়েল এস্টেট প্রতিষ্ঠানগুলোর সাথে ব্যাংকের সম্পর্ক বৃদ্ধি ও লোনের সাথে প্লট ও ফ্ল্যাট কেনার সম্পর্কে পরিচয় করিয়ে দিতেই এই মেলার অন্যতম উদ্যেশ্য বলে তিনি জানান।

মেলায় ঘুরতে আসা রাজধানীর শান্তি নগর এলাকার কাপড় ব্যবসায়ী নজরুল ইসলাম জানান, ‘আমি এ মেলায় এসে খুশি। কারণ এ মেলায় এসে জানতে পেরেছি প্লট ও ফ্ল্যাট ক্রয় করতে হলে কিভাবে লোন নিতে হয়।   একই ছাদের নিছে একই সাথে গ্রাহকদের জন্য  ভিন্ন ভিন্ন রিয়েল এস্টেটের ফ্ল্যাট ও প্লট বাছাই করার সুযোগ ও  ঋণ নেওয়ার ব্যবস্থা রয়েছে। এক সাথে সব সেবা পাওয়া যাচ্ছে। ’ এ ধরণের মেলা সবসময় আয়োজন করা হলে গ্রহকদের জন্য ফ্ল্যাট ও ফ্লট ক্রয়ে সুবিধা হবে বলে তিনি জানান।

এর আগে শুক্রবার সকাল ১১ টায় মেলার উদ্বোধন করেন এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা সঞ্জয় প্রকাশ।

মেলায় ২৯ প্রতিষ্ঠানের মধ্যে ২৬টি রিয়েল এস্টেট ও ৩টি কর্পোরেট প্রতিষ্ঠান অংশ নিয়েছিল।

বাংলাদেশ সময় ২০.০০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।