ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

অগ্রণী ব্যাংকের ঝটিকা ঋণ আদায় কর্মসূচি শুরু 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
অগ্রণী ব্যাংকের ঝটিকা ঋণ আদায় কর্মসূচি শুরু 

ঢাকা: শ্রেণিকৃত ঋণ কমিয়ে আনা ও ঋণ আদায় ৭৫ দিনের ঝটিকা ঋণ আদায় কর্মসূচি গ্রহণ করেছে অগ্রণী ব্যাংক পিএলসি। ১৬ অক্টোবর থেকে শুরু হয়ে ২৯ ডিসেম্বর পর্যন্ত চলবে এ কর্মসূচি।

সোমবার (১৬ অক্টোবর) অগ্রণী ব্যাংকের পরিচালনা পর্ষদের ৮৯৮তম ভার্চুয়াল বোর্ড সভায় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মো. মুরশেদুল কবীর এ ঋণ আদায় কর্মসূচি ঘোষণা করেন।
 
সভায় সভাপতিত্ব করেন অগ্রণী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. জায়েদ বখ্‌ত।  

সভায় নতুনভাবে কোনো ঋণ যাতে শ্রেণিকৃত না হয় সে ব্যাপারে সতর্ক থাকা এবং শ্রেণিকৃত ঋণ আদায়, নিয়মিত করণ ও অবলোপনকৃত ঋণ আদায়ের মাধ্যমে শ্রেণিকৃত ঋণ হ্রাসের কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জনের জন্য সকল সার্কেল, কর্পোরেট শাখা, অঞ্চল ও শাখাসমূহকে নির্দেশ প্রদান করা হয়।  

সভায় ব্যবসায়িক সূচক উন্নয়নের লক্ষ্যে আমানত সংগ্রহ, ঋণ বিতরণ, রেমিট্যান্স আহরণ, রপ্তানি বাণিজ্যসহ সকল ব্যাংকিং কার্যক্রম অব্যাহত রেখে সুদ আয় ও সুদ বহির্ভূত আয় বৃদ্ধি এবং ব্যয় হ্রাস করে ২০২৩ সালে পরিচালন মুনাফার প্রত্যাশিত লক্ষ্যমাত্রা অর্জনের দিক নির্দেশনা দেওয়া হয়।

সভায় অগ্রণী ব্যাংকের পরিচালকগণ, বাংলাদেশ ব্যাংকের পর্যবেক্ষক ও উপব্যবস্থাপনা পরিচালকরা ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩ 
জেডএ/নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।