ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার দেওয়া হবে জানুয়ারিতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১০

ঢাকা: বছরের শ্রেষ্ঠ ক্ষুদ্র উদ্যোক্তাদের এবারও পুরস্কৃত করার উদ্যোগ নিয়েছে সিটি ব্যাংক এনএ ও ক্রেডিট ডেভেলপমেন্ট ফোরাম।

‘সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার ২০১০’ শীর্ষক এ পুরস্কার দেওয়া হবে আগামী জানুয়ারিতে।



বৃহস্পতিবার জাতীয় প্রেসকাবে এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানানো হয়। এতে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সিটি গ্রুপের কান্ট্রি অফিসার মামুন রশীদ।

চারটি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ উদ্যোক্তাদের পুরস্কার হিসেবে সাড়ে তিন লাখ টাকা করে দেওয়া হবে। ক্যাটাগরিগুলো হলোÑ কৃষিখাতে শ্রেষ্ঠ ক্ষুদ্র উদ্যোক্তা, শ্রেষ্ঠ মহিলা ক্ষুদ্র উদ্যোক্তা, শ্রেষ্ঠ ক্ষুদ্র উদ্যোক্তা ও শ্রেষ্ঠ ক্ষুদ্রঋণদাতা সংস্থা।

শ্রেষ্ঠ উদ্যোক্তা বাছাইয়ের জন্য সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. এ এইচ ওয়াহিদ উদ্দিন মাহমুদকে প্রধান করে ১৬ সদস্যের একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে।

এতে অন্যদের মধ্যে রয়েছেন-বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান, সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন আহমেদ, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রোকেয়া এ রহমান, সাবেক সচিব সিদ্দিকুর রহমান চৌধুরী, গ্রামীণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক এইচ আই লতিফি, ব্র্যাকের নির্বাহী পরিচালক ড. মাহবুব হোসেন, শক্তি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ড. হুমায়রা ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের অধ্যাপক এম এ বাকী খলীলী, মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির নির্বাহী উপ-সভাপতি খন্দকার মাজহারুল হক, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মোস্তাফিজুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, এর আগেও চারবার এ পুরস্কার দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, ২১ অক্টোবর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।