ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইউনিলিভার বাংলাদেশ’র মর্যাদাপূর্ণ সিআইএ অ্যাওয়ার্ড লাভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০
ইউনিলিভার বাংলাদেশ’র মর্যাদাপূর্ণ সিআইএ অ্যাওয়ার্ড লাভ

ঢাকা: মর্যাদাপূর্ণ ‘কম্পাস ইনটু অ্যাকশন’ (সিআইএ) অ্যাওয়ার্ড লাভ করেছে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড (ইউবিএল)। গত ২১ অক্টোবর লন্ডনে এক অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়।



চলতি বছর থেকেই এই অ্যাওয়ার্ড-এর প্রচলন হয়। ‘কম্পাস-ইউনিলিভার’ এর লক্ষ্য এবং কৌশল নিরবিচ্ছিন্নভাবে প্রচারে ইউনিলভার নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠানগুলোর অর্জনকে স্বীকৃতি দিতেই এ অ্যাওয়ার্ড চালু করা হয়।  

ইউনিলিভার বাংলাদেশ’র চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর রাকেশ মোহন লন্ডনে ইউনিলিভারের সিইও পল পোলম্যানের কাছ থেকে এই অ্যাওয়ার্ড গ্রহণ করেন। পুরস্কারের অর্থ (১০ হাজার ইউরো) লাইফবয় ফ্রেন্ডশিপ হাসপাতালে দান করা হবে।

উল্লেখ্য, ইউনিলিভারের পৃষ্ঠপোষকতায় ভাসমান হাসপাতাল ‘লাইফবয় ফ্রেন্ডশিপ হাসপাতাল’ দেশের প্রত্যন্ত চরাঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষকে চিকিৎসাসেবা দিয়ে আসছে।  

বর্তমানে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড নামে পরিচিত হলেও ১৯৭৩ সালে লিভার ব্রাদার্স বাংলাদেশ লিমিটেড নামে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি। প্রসাধন এবং খাদ্যসহ বিভিন্ন ভোগ্যপণ্য উৎপাদন ও সরবরাহকারী এই প্রতিষ্ঠান প্রতিনিয়তই ভোক্তাদের কাছে নতুন নতুন পণ্য নিয়ে হাজির হচ্ছে। দেশের শতকরা ৯০ ভাগ ভোগ্যপণ্যই ইউনিলিভার পণ্য।

ব্যবসার পাশাপাশি গত কয়েক দশক ধরে নানা সামাজিক কর্মকাণ্ডেও নিজেদের সম্পৃক্ত করেছে ইউনিলিভার বাংলাদেশ। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে লাইফবয় ফ্রেন্ডশিপ হাসপাতাল, সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য এসএসকেএস স্কুল, ফেয়ার অ্যান্ড লাভলি ফাউন্ডেশন, বেকারদের কর্মসংস্থান প্রকল্প (পল্লীদূত) প্রভৃতি।

এছাড়া শিক্ষা, স্বাস্থ্য, নারীর ক্ষমতায়ন এবং দুর্যোগকালীন সময়ে ত্রাণ সহায়তাসহ বিভিন্ন সামাজিক কাজেও অংশগ্রহণ করে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।