ঢাকা, শুক্রবার, ২৫ শ্রাবণ ১৪৩১, ০৯ আগস্ট ২০২৪, ০৩ সফর ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

এবার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে শিক্ষার্থীদের বাজার মনিটরিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
এবার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে শিক্ষার্থীদের বাজার মনিটরিং

ঢাকা: আওয়ামী লীগ সরকারের পতনের পর দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি পুরোপুরি ভেঙ্গে পড়েছে। এমন পরিস্থিতিতে সাধারণ শিক্ষার্থীরা নেমে এসেছেন রাস্তায়।

পরিষ্কার করছেন রাস্তাসহ বিভিন্ন স্থাপনার আবর্জনা। দক্ষ হাতে করছেন রাস্তার ট্রাফিক নিয়ন্ত্রণের কাজ। এবার এসব শিক্ষার্থীদেরই দেখা গেছে বাজার মনিটরিং করতে।

বুধবার (৭ আগস্ট) কুমিল্লার বিভিন্ন কাঁচাবাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম ও দ্রব্যমূল্যের তালিকা পর্যবেক্ষণ করেন তারা।

এদিন নগরীরর টমছম ব্রিজ ও রানীর বাজারের বিভিন্ন কাঁচা বাজার ঘুরে শিক্ষার্থীরা দোকানে টাঙানো মূল্য তালিকা ও সেই অনুযায়ী পণ্য বিক্রি হচ্ছে কিনা সেটি মনিটরিং করেন। এ সময় তারা বিক্রেতাদের বেশি দামে পণ্য বিক্রি না করার অনুরোধ জানান। পাশপাশি কাউকে চাঁদা না দিতেও পরামর্শ দেন।

এই বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে জানানো হয়, বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য বিক্রেতারা সিন্ডিকেটকে দায়ী করছেন। তারা সেটি পর্যবেক্ষণ করছেন।

বাংলাদেশ সময়: ০০৫৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।