ঢাকা, শুক্রবার, ২৫ শ্রাবণ ১৪৩১, ০৯ আগস্ট ২০২৪, ০৩ সফর ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

পলিসিগত সমস্যায় ভুগছি, আশা করি ড. ইউনূস ব্যবস্থা নেবেন: হাতেম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
পলিসিগত সমস্যায় ভুগছি, আশা করি ড. ইউনূস ব্যবস্থা নেবেন: হাতেম

নারায়ণগঞ্জ: দেশে পলিসিগত সমস্যায় ভুগছেন ব্যবসায়ীরা। অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস এ সমস্যা সমাধানে ব্যবস্থা নেবেন বলে আশা করেন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম।

বৃহস্পতিবার (৮ আগস্ট) এক সাক্ষাৎকারে তিনি এ আশা প্রকাশ করেন।

হাতেম বলেন, যারা দায়িত্ব নিতে যাচ্ছেন তাদের কাছে আমার অনুরোধ থাকবে, এই রক্তক্ষরণ যে হয়েছে গত কয়েকদিন, আমি অনেকদিন ধরেই বলছি আমাদের ইন্ডাস্ট্রি আইসিউতে আছে। প্রায় এক বছর ধরেই এটা বলছি। পলিসিগত যে সমস্যায় আমাদের ভুগতে হয়েছে আমি আশা করবো ড. ইউনূসের নেতৃত্বে যে অন্তর্বর্তীকালীন সরকার আসছে তারা ব্যবস্থা নেবে, যেন অর্থনৈতিক চাকা সচল হয়।

তিনি বলেন, আজ যে অভূতপূর্ব বিজয় অর্জিত হয়েছে এই বিজয়ের জন্য তরুণ ছাত্র সমাজ ও দেশের সাধারণ জনগণ কৃতিত্বের দাবিদার। আমরা তাদের অভিনন্দন জানাই। আমাদের আন্তর্জাতিক পর্যায়ে যে ইমেজ ক্রাইসিস হয়েছে আমি মনে করি ড. ইউনূসের নেতৃত্বে সেটি কাটিয়ে আমরা আবার এগিয়ে যেতে পারবো। নতুন সরকারের কাছে আমাদের এই প্রত্যাশাই থাকবে।

বিকেএমইএ নির্বাহী সভাপতি আরও বলেন, আমরা বিগত দিনে শুনেছি ইন্ডিয়ান, শ্রীলংকান অনেকে এ দেশে কাজ করে ডলার বিদেশে নিয়ে যাচ্ছে। বাংলাদেশের তরুণরা যা দেখিয়েছে, আমাদের বিশ্বাস তাদের মধ্য থেকে আগামীর বাংলাদেশের নেতৃত্ব উঠে আসবে। যারা বিদেশ থেকে এসে ইন্ডাস্ট্রি পরিচালনার কাজ করছে তাদের হয়ত আর প্রয়োজন হবে না। সেক্ষেত্রে আমাদের রিজার্ভের সঞ্চয় থাকবে।

গত দুই-তিন মাসে যে পলিসিগুলো নেওয়া হয়েছে আমরা মনে করি, এটা বাংলাদেশের অর্থনীতির জন্য অত্যন্ত ক্ষতিকারক। রপ্তানি খাতে বিশাল সংকটের কারণ। আমরা এটা পুনরায় বিবেচনার আহ্বান জানাচ্ছি, বলেন হাতেম।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
এমআরপি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।