ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪৩১, ২৪ আগস্ট ২০২৪, ১৮ সফর ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান ওবায়েদ উল্লাহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান ওবায়েদ উল্লাহ

ঢাকা: ইসলামী ব্যাংকের বোর্ড পুনর্গঠন করেছে বাংলাদেশ ব্যাংক। পুনর্গঠিত ইসলামী ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন ওবায়েদ উল্লাহ আল মাসুদ।

বৃহস্পতিবার (২২ আগস্ট)  বাংলাদেশ ব্যাংকের এক সার্কুলার এ তথ্য জানানো হয়। একই সার্কুলার ইসলামী ব্যাংকের বোর্ড ভেঙে দেওয়া হয়।

নবগঠিত বোর্ডের অন্যান্য সদস্যরা হলেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মোহাম্মদ খুরশিদ ওয়াহাব, আল আরাফা ইসলামী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল জলিল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. এম মাসুদ রহমান ও  চার্ডার্ট একাউন্ট্যান্ট মো. আব্দুস সালাম।

বাংলাদেশ ব্যাংকের আদেশে বলা হয়, আমানতকারী ও ব্যাংকের স্বার্থ রক্ষা এবং ব্যাংকিং সুশাসন নিশ্চিত কল্পে ও জনস্বার্থে ব্যাংলাদেশ ব্যাংক ইসলামী ব্যাংকের পরিচালনা পষর্দ নতুনভাবে গঠন কল্পে একজন চেয়ারম্যান ও চারজন পরিচালককে নিয়োগ দেওয়া হলো।

এর আগে বুধবার বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আহসান এইচ মনসুর ঘোষণা করেন দুই-একদিনের মধ্যে ইসলামী ব্যাংকের বোর্ড বিলুপ্ত করা হবে। স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেওয়া হবে।

ইসলামী ব্যাংকের নবনিযুক্ত চেয়ারম্যান ওবায়েদ উল্লাহ আল মাসুদ ২০১৬ সালে সোনালী ব্যাংকের এমডি হিসেবে দায়িত্ব পালন করেন। এর ৩ বছর পর ২০১৯ সালে রূপালী ব্যাংকের এমডি হিসেবে দায়িত্ব গ্রহণ করে। তার আগে কর্মসংস্থান ব্যাংকের এমডি ও অগ্রণী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও কাজ করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।