ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এমিরেট্‌সের সিকি শতাব্দী পূর্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০
এমিরেট্‌সের সিকি শতাব্দী পূর্তি

ঢাকা: বিশ্বের অন্যতম শীর্ষ বিমান সংস্থা এমিরেট্‌স সোমবার তার ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে। দুবাই ভিত্তিক এই অভিজাত বিমান সংস্থাটি গত সিকি শতাব্দী ধরে বিশ্ব জুড়ে একের পর এক সাফল্যের সিঁড়ি ভেঙ্গে আকাশপথে যাত্রী ও মালামাল বহনের ক্ষেত্রে এক নির্ভরযোগ্য ও জনপ্রিয় নামে পরিণত হয়েছে।

   

১৯৮৫ সালে লিজ নেওয়া বিমান দিয়ে যাত্রা শুরু করা এমিরট্স এখন বিশ্বের ৬টি মহাদেশের ১০৫টি গন্তব্যে নিয়মিত যাত্রী ও মালামাল নিয়ে আসা-যাওয়া করছে। এমিরেট্‌সের বিমান বহরে এখন শীর্ষ বিমান নির্মাতা এয়ারবাস ও বোয়িংয়ের অত্যাধুনিক ১৫১ টি উড়োজাহাজ রয়েছে। এ ছাড়া এমিরেট্‌স সবচেয়ে বেশি যাত্রী ধারণম সর্বাধুনিক উড়োজাহাজ এয়ারবাস কোম্পানির সুপারজাম্বো এ-৩৮০ এরও সর্বোচ্চ ক্রেতার গৌরব অর্জন করেছে।

এ পর্যন্ত এমিরেট্‌স ২ কোটি ৭৫ ল যাত্রী বহন করেছে বলে জানিয়েছে কোম্পানির ওয়েবসাইট।

ব্যবসা জগতে সুনামের সঙ্গে সঙ্গে এমিরেট্‌স বিশ্ব ক্রীড়া জগতের শীর্ষ পৃষ্টপোষকদের তালিকায়ও নিজের নাম লিখিয়েছে। ঘোড়দৌর, টেনিস, ক্রিকেট, রাগবি, গল্ফ ছাড়াও মোটর রেসিং প্রতিযোগিতারও শীর্ষ স্পন্সরদের একটি এখন এমিরেট্‌স।

সিকি শতাব্দী’র বার্ষিকী উদযাপন করতে গিয়ে এমিরেট্‌স গ্রুপের সিইও এবং চেয়ারম্যান শেখ আহমেদ বিন সাঈদ আল মাকতুম বলেন, এমিরেট্‌স-এর প্রতিটি কর্মী প্রতিষ্ঠানের আজকের সাফল্যের সোপান তৈরিতে সর্বোচ্চ অবদান রেখেছেন।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।