ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সূতার যৌক্তিক মূল্য নির্ধারণে কমিটি গঠনের সিদ্ধান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

ঢাকা: দেশের অভ্যন্তরীণ বাজারে সূতার যৌক্তিক মূল্য নির্ধারণে কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। অর্থ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, বস্ত্র মন্ত্রণালয় এবং বিকেএমইএ, বিজিএমইএ ও বিটিএমএ’র প্রতিনিধিদের সমন্বয়ে এ মাসের মধ্যেই এই কমিটি গঠন করা হবে।



বৈঠক সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেএমইএ’র একটি প্রতিনিধিদল সূতার মূল্যের লাগাম টেনে ধরার লক্ষ্যে সরকারের আশু হস্তক্ষেপের দাবি জানিয়ে বাণিজ্যমন্ত্রী মুহাম্মদ ফারুক খানের সঙ্গে তার মন্ত্রণালয়ে সাক্ষাৎ করলে মন্ত্রী এই কমিটি গঠনের সিদ্ধান্ত দেন।
বিকেএমইএ সভাপতি এ কে এম সেলিম ওসমান প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।  

সূত্রমতে, বিকেএমইএ প্রতিনিধি দলের সঙ্গে আলোচনাকালে মন্ত্রী নভেম্বরের ২/৩ তারিখের মধ্যেই সূতার মূল্য যৌক্তিক পর্যায়ে নেমে আসবে বলে তাদের আশ্বস্ত করেন।

উল্লেখ্য, গত ঈদুল ফিতরের পর থেকেই দেশের অভ্যন্তরীণ বাজারে সূতার মূল্যের লাগাম টেনে ধরতে বিকেএমইএ ও বিজিএমইএ সরকারের কাছে দাবি জানিয়ে আসছিল।

বিকেএমইএ জানায়, ঈদুল ফিতরের আগে প্রতি কেজি সূতা মূল্য যেখানে সাড়ে তিন ডলার থেকে ৩.৭০ ডলারের মধ্যে ছিল, ঈদের পরপরই দফায় দফায় এর মূল্য বেড়ে ৪.২০ ডলার থেকে সাড়ে চার ডলারে গিয়ে দাঁড়ায়। এখন তা আরো বেড়ে ৫.১০ ডলারে গিয়ে দাঁড়িয়েছে।

সংগঠনটির অভিযোগ ‘বিটিএমএ ইচ্ছানুযায়ী সূতার দাম বাড়াচ্ছে’।  

বাংলাদেশ সময় : ১৮৪০ ঘন্টা , ২৬ অক্টোবর , ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।