ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শেয়ারবাজার: ছয় কোম্পানির লভ্যাংশ ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১০
শেয়ারবাজার: ছয় কোম্পানির লভ্যাংশ ঘোষণা

ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত ছয়টি কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি ছয়টি হচ্ছে ঢাকা ডায়িং, ফু-ওয়াং ফুড, বিডি অটোকারস, রহিম টেক্সটাইল, মিরাক্যাল ইন্ডাস্ট্রিজ ও মুন্নু সিরামিক।



বৃহস্পতিবার সংশ্লিষ্ট কোম্পানিগুলোর পক্ষ থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)-কে এ বিষয়ে অবহিত করা হয়।
 
 
ঢাকা ডাইয়িং: ঢাকা ডাইয়িং-এর পরিচালনা পর্ষদ কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির অর্থ বছর শেষ হয়েছে গত ৩০ জুন। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ও শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে যথাক্রমে ১ টাকা ৩৪ পয়সা এবং ১৪ টাকা ৪২ পয়সা।    
কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ৭ ডিসেম্বর।   রেকর্ড ডেট হচ্ছে ৯ নভেম্বর।

ফু-ওয়াং ফুড: ফু-ওয়াং ফুডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে।   গত ৩০ জুন সমাপ্ত হওয়া অর্থবছরে কোম্পানি ২ কোটি ৬৮ লাখ টাকা নিট মুনাফা অর্জন করেছে। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ও শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে যথাক্রমে ১ টাকা ৩৩ পয়সা এবং ১৩ টাকা ৯৬ পয়সা।
কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৪ ডিসেম্বর।   রেকর্ড ডেট ১০ নভেম্বর।

বিডি অটোকারস্ : বিডি অটোকারস  ৫ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির পক্ষ থেকে জানানো হয়, গত ৩০ জুন শেষ হওয়া অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ও শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে যথাক্রমে ৫ টাকা ৬৪ পয়সা এবং ৬০ টাকা ৫০ পয়সা।

রহিম টেক্সটাইল: রহিম টেক্সটাইলের পরিচালনা পর্ষদ কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।   কোম্পানির অর্থ বছর শেষ হয়েছে গত ৩০ জুন। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ও শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে যথাক্রমে ১১ টাকা ৫০ পয়সা এবং ৭৮৪ টাকা ৬২ পয়সা।
কোম্পানির বার্ষিক সাধারণ সভার(এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ ডিসেম্বর।   রেকর্ড ডেট ১৫ নভেম্বর।  

মিরাক্যাল ইন্ডাস্ট্রিজ : মিরাক্যাল ইন্ডাস্ট্রিজের  পরিচালনা পর্ষদ কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে।   কোম্পানির অর্থ বছর শেষ হয়েছে গত ৩০ জুন। আলোচ্য সময়ে কোম্পানি ১ কোটি ৮০ লাখ টাকা নিট মুনাফা অর্জন করেছে। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ও শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে যথাক্রমে ৯১ পয়সা এবং ১৬ টাকা ৮৫ পয়সা।   কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ২৩ ডিসেম্বর।   রেকর্ড ডেট হচ্ছে ১৪ নভেম্বর।  

মুন্নু সিরামিক: মুন্নু সিরামিকের পরিচালনা পর্ষদ কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে।   কোম্পানির অর্থ বছর শেষ হয়েছে গত ৩০ জুন। আলোচ্য সময়ে কোম্পানি ৩৮ লাখ টাকা নিট মুনাফা অর্জন করেছে। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ও শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে যথাক্রমে ২ টাকা ৮৪ পয়সা এবং ২০৮ টাকা ৫৬ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা(এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২৯ ডিসেম্বর।   রেকর্ড ডেট ১১ নভেম্বর।

বাংলাদেশ সময়: ১৮৩৫ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।