ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘বিশ্ব এখন ইসলামী ব্যাংকিং ব্যবস্থার দিকে ঝুঁকছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১০

ঢাকা: চলতি শতাব্দী হচ্ছে ইসলামী অর্থনীতি ও ব্যাংকিংয়ের শতাব্দী। সারা বিশ্ব এখন ঝুঁকছে ইসলামী ব্যাংকিং-এর দিকে।

এ শতাব্দী শেষ হওয়ার আগেই বাংলাদেশের ব্যাংকিং ব্যবস্থা সুদমুক্ত ও ইসলামী ব্যাংকিং-এ রূপান্তরিত হবে। তাই পূর্নাঙ্গ ইসলামী ব্যাংকিং ব্যবস্থা গড়ে তুলতে সবাইকে মিলিত ভাবে কাজ করতে হবে।

ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল মান্নান লালবাগে শনিবার ব্যাংকের ২৪৭তম শাখা উদ্বোধনকালে সভাপতির বক্তব্যে এ কথা বলেন।
 
তিনি আরো বলেন, ইসলামী ব্যাংকিং ব্যবস্থা বাস্তবায়নের মাধ্যমে সমাজ থেকে ধনী দরিদ্রের বৈষম্য দূর হবে। মানুষ সুদের অভিশাপ থেকে মুক্তি পাবে এবং কল্যাণ নিশ্চিত হবে।

ইসলামী অর্থনীতি ও ব্যাংক ব্যবস্থা সম্পর্কে পূর্ণ ধারণা লাভ করে এ ব্যবস্থা বাস্তবায়নে এগিয়ে আসার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

ব্যাংকের শাখা উদ্বোধনী অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন ইসলামী ব্যাংকের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট বৈদেশিক বাণিজ্য শাখার ব্যবস্থাপক মোঃ আবদুল জব্বার। বক্তব্য রাখেন শরী’আহ সুপারভাইজরি কমিটির সদস্য মাওলানা মহিউদ্দিন রব্বানী, ইসলামবাগ জামেয়া ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মঞ্জুরুল ইসলাম, লালবাগ শাহী জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ক্বারী মোঃ আবু রায়হান, ডা. প্রসেনজিৎ চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা দণি জোনের প্রধান মোঃ নজিবর রহমান।

বাংলাদেশ সময় ২২১০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।