ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভোমরা বন্দরে ধর্মঘট প্রত্যাহার ॥ মঙ্গলবার আমদানি-রপ্তানি শুরু

মোস্তাফিজুর রহমান উজ্জল, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১০

সাতক্ষীরা : ব্যবসায়ীদের ধর্মঘটের কারণে চারদিন বন্ধ থাকার পর মঙ্গলবার থেকে ভোমরা বন্দর আবার চালু হচ্ছে। জেলা প্রশাসনের কার্যালয়ে এক ফলপ্রসূ বৈঠকের পর ব্যবসায়ীদের দাবি মেনে নেওয়ায় অচলাবস্থার নিরসন হয়।



এদিকে ধর্মঘটের কারণে ভোমরা স্থলবন্দর ও ভারতের ঘোজাডাঙ্গা বন্দরে চার শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে।
 
ভোমরা সিএ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাজী নওশাদ দেলোয়ার রাজু জানান, বন্দরের উদ্ভুত পরিস্থিতি নিয়ে সোমবার বিকেল ৫টায় জেলা প্রশাসকের সম্মেলনকে প্রশাসনের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তা, পুলিশ, বিডিআর-এর প্রতিনিধি ও ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠকসূত্রে জানা গেছে, ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের প থেকে চার দফা দাবি উত্থাপন করা হয়। তাদের দাবিগুলো প্রশাসনের কর্মকর্তারা মেনে নিয়ে ঈদের আগে তা পূরণের আশ্বাস দিলে ব্যবসায়ীরা ধর্মঘট প্রত্যাহার করে নেন।

উল্লেখ্য, গত ৪ নভেম্বর টাস্কফোর্সের হাতে আট কোটি টাকা মূল্যের দুই ট্রাক ভারতীয় পোশাক এবং ছয় জনকে আটকের প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেন ব্যবসায়ীরা।

ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে দাবি করা হয় বৈধ কাগজপত্র থাকার পরও টাস্কফোর্স সম্পূর্ণ অবৈধভাবে পোশাক এবং ছয়জনকে আটক করে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।