ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রিজেন্ট এয়ারওয়েজের যাত্রা শুরু

১০ দিন চলবে বিশেষ ছাড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১০
১০ দিন চলবে বিশেষ ছাড়

ঢাকা: যাত্রা শুরু করেছে দেশের নবম বেসরকারি বিমান পরিবহন সংস্থা রিজেন্ট এয়ারওয়েজ। বুধবার ঢাকা-চট্টগ্রাম রুটে ফ্লাইট চালুর মধ্য দিয়ে এর বাণিজ্যিক ফাইট পরিচালনা শুরু হয়।



শুভযাত্রা উপলক্ষে রিজেন্ট এয়ারওয়েজ প্রথম ১০ দিন বিশেষ ছাড় দিয়েছে। ঢাকা-চট্টগ্রাম রুটে টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫ হাজার ৮০০ টাকা। তবে প্রচারণার অংশ হিসেবে প্রথম ১০ দিন ৪ হাজার ৮০০ টাকায় টিকেট বিক্রি করবে রিজেন্ট।

বুধবার সকাল ৭টা ৪০ মিনিটে ড্যাশ-৮-কিউ৩০০ উড়োজাহাজ ৪৪ জন যাত্রী নিয়ে তাদের প্রথম ফ্লাইট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে যায়। এখন থেকে প্রতিদিন ঢাকা ও চট্টগ্রামের মধ্যে পাঁচটি করে ফ্লাইট পরিচালনা করবে রিজেন্ট।

প্রতিদিন ঢাকা থেকে সকাল ৭টা ৪০ মিনিট, ১০টা ২০ মিনিট, বিকেল ৩টা ৩০মিনিট, সন্ধ্যা ৬টা ১০মিনিট ও ৭টা ৪০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে ঢাকা এবং সকাল ৮টা ৫০ মিনিট, ১১টা ৩০ মিনিট, ৪টা ৪০ মিনিট, ৭টা ২০ মিনিট ও ৮টা ৫০ মিনিটে ঢাকার উদ্দেশে চট্টগ্রাম ছেড়ে যাবে রিজেন্টের উড়োজাহাজ।
 
শুক্র ও শনিবার ঢাকা থেকে সকাল ৭টা ৪০ মিনিট এবং চট্টগ্রাম থেকে ৮টা ৫০ মিনিটের ফ্লাইটটি বন্ধ থাকবে। এছাড়া শুক্রবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটে ঢাকা থেকে এবং ৭টা ২০মিনিটে চট্টগ্রাম থেকে ফ্লাইট চলবে না।

রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ বাংলানিউজকে বলেন, ‘বিশ্বমানের সেবার মাধ্যমে দেশের আকাশে বিমান পরিচালনা করতে চাই। ’

একই সঙ্গে রিজেন্ট এয়ারওয়েজকে দেশের সবচেয়ে জনপ্রিয় বিমান সংস্থা হিসেবে প্রতিষ্ঠিত করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।  
 
রিজেন্ট এয়ারওয়েজ সূত্রে জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম রুটের পর শিগগিরই ঢাকা-কক্সবাজার, ঢাকা-সিলেট ও ঢাকা-যশোর রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনাও কর্তৃপক্ষের রয়েছে। পাশাপাশি দেশে প্রথমবারের মতো নিয়মিত যাত্রীদের রিজেন্ট কাব প্রোগ্রামসের আওতায় প্রায়োরিটি চেক-ইন বা অগ্রাধিকারের ভিত্তিতে চেক-ইন ও অতিরিক্ত পণ্য বহনের সুবিধা দেবে সংস্থাটি।

ইমরান আসিফ জানান, এই সংস্থার সেবাগুলোর মধ্যে থাকবে দেশ ও বিদেশে ই-টিকেটিংয়ের নেটওয়ার্ক গড়ে তোলা, সুদ অন গ্রাউন্ড সার্ভিস এবং ইন-ফ্লাইট তথা ফ্লাইট চলাকালে নিবিড় ও মনোরম সেবা। দেশের প্রথম বেসরকারি বিমান সংস্থা হিসেবে এমার্জেন্সি রেসপন্স প্যান, এয়ারলাইন সিকিউরিটি ও কাস্টমার সার্ভিস প্রভৃতি বিষয়ে পেশাগত প্রশিক্ষণ নিয়েছে এটি।

উল্লেখ্য, দেশে এর আগে আটটি বেসরকারি বিমান পরিবহন সংস্থা কার্যক্রম শুরু করে। এর মধ্যে জিএমজি এয়ারলাইন্স ও ইউনাইটেড এয়ার ছাড়া বাকিগুলো বিভিন্ন সময় বন্ধ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ১০ নভেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad