ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

হরতাল প্রত্যাহারের আহ্বান জানিয়েছে এফবিসিসিআই ও বিজিএমইএ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১০

ঢাকা: প্রধান বিরোধীদল বিএনপির ডাকা রোববারের হরতাল প্রত্যাহারের আহ্বান জানিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) ও বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফেকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)।

এফবিসিসিআই সভাপতি এ কে আজাদ শনিবার বিকালে তার কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে বলেন, ‘ঈদের ছুটির আগে আর মাত্র দু’টি কার্যদিবস রয়েছে।

এর মধ্যে শ্রমিকদের বেতন-ভাতা দিতে হবে। তারা পরিবার-পরিজনদের নিয়ে ঈদ পালন করার জন্য বাড়ি যাবেন। এ অবস্থায় হরতাল ডাকা খুবই দুঃখজনক। ’

তিনি বলেন, ‘অনেক জায়গায় আমাদের পণ্য খালাসের অপেক্ষায় আছে। তুরস্কের প্রধানমন্ত্রী এসেছেন। তার সঙ্গে আগামীকাল (রোববার) আমাদের বৈঠক আছে। এতে তুরস্কের সঙ্গে বাণিজ্য বাড়ানোর একটি বড় সুযোগ সৃষ্টি হতে পারে। দেশের অর্থনীতির কথা চিন্তা করে এ হরতাল প্রত্যাহার করার জন্য আমি বিরোধী দলের প্রতি আহ্বান জানাই।

এদিকে, কিছুক্ষণ পরই বিজিএমইএ কার্যালয়ে সংগঠনের সভাপতি আবদুস সালাম মুর্শেদীও এক সাংবাদিক সম্মেলনে এ হরতাল প্রত্যাহারের আহ্বান জানান।

তিনি শ্রমিকস্বার্থের কথা মাথায় রেখে বিরোধীদলের প্রতি রোববার হরতাল পালন না করার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, ১৩ নভেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad