ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নাভানা ফার্নিচার: মেলা উপলক্ষে ২৫ শতাংশ পর্যন্ত ছাড়

সালাম ফারুক, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১১
নাভানা ফার্নিচার: মেলা উপলক্ষে ২৫ শতাংশ পর্যন্ত ছাড়

ঢাকা: তিন বছর বিরতির পর বেশিরভাগ নতুন পণ্য নিয়ে এবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় এসেছে নাভানা ফার্নিচার। রয়েছে নির্দিষ্ট পণ্যে সাত থেকে ২৫ শতাংশ পর্যন্ত ছাড়।

আর তাই মেলার শুরু থেকেই ভালো সাড়া মিলছে ক্রেতাদের কাছ থেকে।

ওয়ারির বাসিন্দা ইসহাক দুলাল বাংলানিউজকে বললেন, ‘নাভানার ফার্নিচার নিয়ে ভাবতে হয় না। এর গ্রহণযোগ্যতা আছে। ভালো মানের যেকোনও ফার্নিচারই নিশ্চিন্তে কেনা যায়। এখানেও তাই মান নিয়ে ভাবতে হয়নি, পছন্দ হয়েছে কিনে নিয়েছি। ’

নাভানায় প্রসেসড উডের (প্রক্রিয়াজাতকৃত কাঠ) বিছানা (বেড) পাওয়া যাচ্ছে আট হাজার থেকে ৪৮ হাজার টাকার মধ্যে। রয়েছে ৩৪ হাজার থেকে ৮০ হাজার টাকা মূল্যের সোফা, ১২ হাজার থেকে ৪৫ হাজার টাকা মূল্যের ডাইনিং টেবিল।

প্রসেসড উডের আলমিরার মূল্য সর্বনিম্ন ১০ হাজার ও সর্বোচ্চ ৪৮ হাজার টাকা। আর স্টিলের আলমিরার মূল্য ১৪ হাজার টাকা।

এছাড়া, নাভানার তৈরি ড্রেসিং টেবিল চার হাজার থেকে ২০ হাজার, অফিস টেবিল ১২ হাজার থেকে ৩৫ হাজার, রিডিং টেবিল সাড়ে পাঁচ হাজার, স্টিল কেবিনেট সাড়ে সাত হাজার থেকে ১১ হাজার, কিচেন কেবিনেট প্রতি বর্গফুট এক হাজার ২০০, কাঠের ডিভান ১৫ হাজার থেকে ১৬ হাজার, ক্রোকারেজ কেবিনেট ১৭ হাজার থেকে ৩৫ হাজার, টিভি ট্রলি সাড়ে তিন হাজার থেকে ১০ হাজার, রকিং চেয়ার তিন হাজার থেকে ১১ হাজার এবং ফুলদানি দেড় হাজার থেকে দুই হাজার ১০০ টাকায় কেনা যাচ্ছে।

মতিঝিলের অফিসের জন্য একটি চেস্ট অব ড্রয়ার নিয়েছেন আবুল খায়ের নামে এক ব্যবসায়ী। তারও কথা, ‘নাভানার ফার্নিচারে নির্ভর করা যায়। দামও হাতের নাগালে। তাই এখানে এলে শুধু পছন্দটাই মুখ্য হয়ে যায়। ’

গ্রীন রোডের বাসিন্দা আতাউর রহমান নিয়েছেন সাড়ে ১০ হাজার টাকা মূল্যের একটি শো-কেস। আন্তর্জাতিক মানের এ আসবাবপত্র অন্য সময়ের তুলনায় কম দামে কেনার সুযোগ ছাড়তে চাইছেন না এমন অনেকেই।

মেলার প্যাভেলিয়ন ইনচার্জ সীমা রায় বাংলানিউজকে বলেন, ‘বাসা ও অফিসের যাবতীয় আসবাবপত্র রয়েছে নাভানায়। মেলা থেকে নিয়ে ক্রেতার বাসায় পুরোপুরি সেটআপ করা পর্যন্ত সব দায়িত্ব আমাদের। এর জন্য কোনও চার্জ দিতে হচ্ছে না ক্রেতাকে। এছাড়া এক বছরের মধ্যে কোনও সমস্যা হলে আমরা তা সমাধান করে দেই। ’

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ৫৩ নম্বর প্যাভেলিয়নটি নান্দনিক অবকাঠামো আর বর্ণিল সাজে সাজিয়ে তুলেছে নাভানা ফার্নিচার।

পাঁচ হাজার বর্গফুটের এ প্যাভেলিয়নে ক্রেতা ও দর্শনার্থীদের কাছে পণ্যসংক্রান্ত তথ্য ও পরিচিতি তুলে ধরতে রয়েছেন অন্তত ২০ কর্মী।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।