ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ফরেনসিক অ্যাকাউন্টিং বিষয়ে এসিসিএ’র আলোচনা সভা

অর্থনীতি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১১
ফরেনসিক অ্যাকাউন্টিং বিষয়ে এসিসিএ’র আলোচনা সভা

ঢাকা: দ্য অ্যাসোসিয়েশন অব চার্টার্ড সার্টিফায়েড অ্যাকাউন্ট্যান্টস (এসিসিএ) বাংলাদেশ শাখার উদ্যোগে ফরেনসিক অ্যাকাউন্টিং বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়েছে। ঢাকার গুলশানের লেক শোর হোটেলে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় ওই আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।



অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা দেন এসিসিএ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মহুয়া রশীদ।

এসিসিএ’র সিপিডি (কন্টিনিউয়াস প্রফেশনাল ডেভেলপমেন্ট) প্রোগ্রামের অন্তর্ভুক্ত এ অনুষ্ঠানে এ এইচ এম কিবরিয়া এবং জাকিয়া চৌধুরী  ফরেনসিক অ্যাকাউন্টিং বিষয়ে মূল আলোচনা উপস্থাপন করেন।

এ এইচ এম কিবরিয়ার আলোচনার বিষয় ছিল ‘ফোকাস অন ফরেনসিক অ্যাকাউন্টিং’। এছাড়া জাকিয়া চৌধুরী ‘ফরেনসিক অ্যাকাউন্টিং- আ টুল ফর রিজলভিং ফিন্যান্সিয়াল ডিসপিউটস অ্যান্ড ইনভেস্টিগেশন’ বিষয়ে আলোচনা করেন। তারা বিভিন্ন তথ্য-উপাত্ত এবং কেস স্ট্যাডির মাধ্যমে বিষয়টির গুরুত্ব তুলে ধরেন।

উল্লেখযোগ্য সংখ্যক চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট, এসিসিএ’র সদস্য এবং আমন্ত্রিত অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আলোচনা উপস্থাপন শেষে ফরেনসিক অ্যাকাউন্টিং বিষয়ের ওপর এক প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয়। প্রশ্নোত্তর পর্ব পরিচালনা করেন আইসিএবি’র কাউন্সিল সদস্য ও সাবেক সভাপতি আনোয়ার উদ্দিন চৌধুরী। সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার ফিদা কামাল আলোচক প্যানেলে উপস্থিত ছিলেন। এ সময় সিপিডি অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা আলোচকদের কাছে উপরোক্ত বিষয়ের ওপর বিভিন্ন প্রশ্ন করার সুযোগ পান।

এসিসিএ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মহুয়া রশীদ তার বক্তব্যে বলেন, সাম্প্রতিক সময়ে ফরেনসিক অ্যাকাউন্টিং বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে। এমন একটি গুরুত্বপূর্ণ বিষয়ে সিপিডি অনুষ্ঠানের আয়োজন করতে পেরে এসিসিএ বাংলাদেশ আনন্দিত।

বাংলাদেশ সময়: ১৯৩৩ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।