ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মবিল যমুনার আইপিও’র ড্র সোমবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১১

ঢাকা: মবিল যমুনা বাংলাদেশ লিমিটেডের (এমজেএল) আইপিও’র ড্র অনুষ্ঠিত হবে সোমবার।

এদিন সকাল ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তরজাতিক সম্মেলনকেন্দ্রে আইপিও’র ড্র হবে।

এসইসি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ২৪ জানুয়ারি এসইসি শর্ত সাপেক্ষে বুক বিল্ডিং পদ্ধতিতে মূল্য নির্ধারিত হওয়া এই কোম্পানিটিকে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার নীতিগত অনুমোদন দেয়।  

শর্ত অনুযায়ী পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার পর প্রথম ৩০ দিন আইপিও’র প্রস্তাবিত মূল্যর চেয়ে বেশি মূল্য শেয়ার বিক্রি করতে হবে। যদি আইপিও’র প্রস্তাবিত মূল্যর চেয়ে কম হলে কোম্পানির পরিচালকদের আইপিও’র দামে শেয়ার কিনে নিতে হবে।

১০ টাকা অভিহিত মূল্যের এমজেএল চার কোটি শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৬০৯ কোটি ৬০ লাখ টাকা সংগ্রহের লক্ষ্যে গত ২ জানুয়ারি থেকে আইপিও’র টাকা জমা নেয়।

কোম্পানিটির ১০০টি শেয়ারে এক মার্কেট লট নির্ধারণ করা হয়েছে। ১০ টাকা শেয়ারের বিপরীতে ১৪২ টাকা ৪০ পয়সা প্রিমিয়ামসহ ১৫২ টাকা ৪০ পয়সা মূল্য নির্ধারণ করা হয়েছে। ফলে বিনিয়োগকারীদের প্রতিটি লটের বিপরীতে ১৫ হাজার ৪০০ টাকা জমা দিতে হবে।

কোম্পানিটির আইপিও পূর্ববর্তী পরিশোধিত মূলধন ১৪০ কোটি ৩২ লাখ এবং আইপিও পরবর্তী পরিশোধিত মূলধন ১৮০ কোটি ৩২ লাখ টাকা। সর্বশেষ ২০১০ সালের ৩১ মার্চ কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য ১১ টাকা ৭০ পয়সা।  

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ৩০ জানুয়ারি ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।