ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নির্বাচন বাতিলের দাবিতে রাজশাহীতে ব্যবসায়ীদের চেম্বার ভবন ঘেরাও

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১১

রাজশাহী: রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজের (আরসিসিআই) আসন্ন নির্বাচন বাতিল করে প্রশাসক নিয়োগের দাবিতে রোববার বিকেলে নগরীতে বিক্ষোভ সমাবেশ ও চেম্বার ভবন ঘেরাও করেছেন ব্যবসায়ীরা।
 
রাজশাহী চেম্বারের  আগামী ২ ফেব্রুয়ারির নির্বাচন বাতিল করে প্রশাসক নিয়োগ ও বিপুল সংখ্যক অবৈধ ভোটার বাতিলের দাবিতে বিকেলে ব্যবসায়ীদের একটি দল বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর অলকার মোড়ে চেম্বার ভবনের সামনে অবস্থান নেন।

পরে তারা চেম্বার ভবন ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করেন।

এসময় এক সংপ্তি সমাবেশে বক্তব্য দেন আসাদুজ্জামান আসাদ, রমজান আলী, আতিকুর রহমান মন্টু, আনসারুল ইসলাম খিচ্চু প্রমুখ ব্যবসায়ী নেতারা।

বক্তারা বলেন, রাজশাহী চেম্বারের বর্তমান কর্তৃপ তাদের নিজেদের স্বার্থে বিপুল সংখ্যক অবৈধ ভোটার তালিকাভুক্ত করেছেন। এসব অবৈধ ভোটার বাতিলের জন্য জেলা প্রশাসকের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি সুপারিশ করলেও তা এখনও বাতিল করা হয়নি।

বক্তারা আরও বলেন, এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের কারণ দর্শানোর নোটিশও চেম্বার কর্তৃপ গুরুত্ব দেননি। তারা বিপুল সংখ্যক অবৈধ ভোটার রেখেই নির্বাচন করতে চান।

বক্তারা অবিলম্বে রাজশাহী চেম্বারে প্রশাসক নিয়োগ শেষে চলমান নির্বাচন বাতিলের দাবি জানান।

এদিকে রাজশাহী চেম্বারের সভাপতি আবু বাক্কার আলী বাংলানিউজকে বলেন, ‘নির্বাচন যথানিয়মে এবং যথাসময়ে অনুষ্ঠিত হবে। ’


বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।