ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শিল্প মন্ত্রণালয়কে ‘পেপারলেস’ মন্ত্রণালয়ে রূপান্তর করতে হবে: শিল্পমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১১

ঢাকা: শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেছেন, প্রাত্যহিক কাজ কর্মে আধুনিক তথ্য প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করে শিল্প মন্ত্রণালয়কে পেপারলেস মন্ত্রণালয়ে রূপান্তর করতে হবে।

তিনি আগামী এক বছরে সৃষ্টিশীল প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে শিল্পখাতে ব্যাপক পরিবর্তন আনতে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নির্দেশ দেন।



রোববার সকালে শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কে মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রম গতিশীল করার ল্েয সব পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে আয়োজিত বৈঠকে এ নির্দেশ দেন তিনি।
 
দিলীপ বড়–য়া বলেন, পেশাদারিত্বের সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে শিল্পখাতে কাক্সিক্ষত গতিশীলতা আনতে মন্ত্রণালয়ের সব পর্যায়ের কর্মকর্তাদের আরও মনোযোগী হতে হবে।

 তিনি বলেন, দায়িত্ব সম্পাদনের ক্ষেত্রে কোনও ধরনের অনীহা গ্রহণযোগ্য হবে না।
 
দিলীপ বড়–য়া বলেন, অতীতে রাষ্ট্রায়ত্ত কারখানা পানির দরে বিক্রি করে দেওয়াই মন্ত্রণালয়ের প্রধান কাজ হলেও বর্তমানে শিল্প মন্ত্রণালয় এ ধরনের নেতিবাচক ইমেজ দূর করতে সম হয়েছে।
 
শিল্প সচিব কে এইচ মাসুদ সিদ্দিকীর সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খোরশেদ আলমসহ যুগ্ম-সচিব, উপ-সচিব ও সিনিয়র সহকারী সচিব পর্যায়ের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।