ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চট্টগ্রাম-কলকাতা রুটে ফাইট সংখ্যা বাড়ালো জিএমজি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১১
চট্টগ্রাম-কলকাতা রুটে ফাইট সংখ্যা বাড়ালো জিএমজি

ঢাকা: বাংলাদেশের বৃহত্তম বেসরকারি বিমান পরিবহন সংস্থা জিএমজি এয়ারলাইন্স চট্টগ্রাম-কলকাতা রুটে নিয়মিত ফাইটের সংখ্যা বাড়িয়েছে।

জিএমজি এয়ারলাইন্স সম্প্রতি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে কলকাতার নেতাজি সুভাষ চন্দ্র বোস আন্তর্জাতিক বিমান বন্দরে প্রতিদিন একটি ফাইট পরিচালনা শুরু করে।

এর আগে এয়ারলাইন্সটি এই রুটে সপ্তাহে ৩টি ফাইট চালাতো।

এছাড়াও জিএমজি এয়ারলাইন্স ঢাকা-কলকাতা রুটে প্রতিদিন দুটি ফাইট পরিচালনা করছে।
ফাইট সংখ্যা বাড়ানো প্রসঙ্গে জিএমজি এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক শাহাব সাত্তার বলেন, ‘চট্টগ্রাম-কলকাতা রুটে আকাশ পথে যোগাযোগের বর্ধিত চাহিদার কথা চিন্তা করে জিএমজি এয়ারলাইন্স ফাইটের সংখ্যা বৃদ্ধি করেছে। ’

তিনি বলেন, আরো অধিক গন্তব্যের সাথে যুক্ত হওয়ার মাধ্যমে জিএমজি এয়ারলাইন্স বিশ্বব্যাপী তার ফাইট নেটওয়ার্ক বিস্তৃত করবে।

বেক্সিমকোর মালিকানাধীন জিএমজি এয়ারলাইন্স ১৯৯৮ সালের ৬ এপ্রিল বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করে।

জিএমজি বর্তমানে আটটি আন্তর্জাতিক এবং পাঁচটি অভ্যন্তরীণ রুটে সপ্তাহে ২৩৪ টি ফাইট পরিচালনা করছে। আন্তর্জাতিক রুটে কুয়ালালামপুর, ব্যাংকক, কাঠমান্ডু, কলকাতা, করাচি, দুবাই, জেদ্দা ও রিয়াদ এবং অভ্যন্তরীণ রুটে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট এবং যশোরে তাদের ফাইট পরিচালনা করছে।

এয়ারলাইন্সের বহরে বর্তমানে তিনটি কানাডিয়ান বোম্বার্ডিয়ার ড্যাশ-৮ উড়োজাহাজ অভ্যন্তরীণ ও কলকাতা রুটে চলাচল করছে। এছাড়া দুটি বোয়িং ৭৬৭-৩০০ এবং তিনটি ম্যাকডোনাল ডগলাস উড়োজাহাজ আঞ্চলিক রুটে চলাচল করছে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘন্টা, ফেব্রুয়ারি ৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।