ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইসলামী ব্যাংকের তরুণ কর্মকর্তাদের সঙ্গে দিন কাটালেন চেয়ারম্যান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১১
ইসলামী ব্যাংকের তরুণ কর্মকর্তাদের সঙ্গে দিন কাটালেন চেয়ারম্যান

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর মেধাবী তরুণ কর্মকর্তাদের নিয়ে ‘ব্যবস্থাপনা পরিচালকের সাথে একদিন’ শীর্ষক বৃহস্পতিবার ইসলামী ব্যাংক টাওয়ারের মোহাম্মদ ইউনুছ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

ব্যাংকের চেয়ারম্যান অধ্যাপক আবু নাসের মোহাম্মদ আবদুজ জাহের সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান দিনব্যাপী এ অনুষ্ঠানে তরুণ কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোহাঃ শামসুল হক, মোঃ হাবিবুর রহমান, মোঃ সেতাউর রহমান ও মোঃ নূরুল ইসলাম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ আবুল বাশার, মোঃ হাবিবুর রহামান ভূঁইয়া, নূরুল ইসলাম খলিফা, মোঃ মাহবুব উল আলম ও আবদুস সাদেক ভুইয়া এবং জনসংযোগ বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোঃ আতাউর রহমান এসময়  উপস্থিত ছিলেন।  

অধ্যাপক আবু নাসের মোহাম্মদ আবদুজ জাহের প্রধান অতিথির ভাষণে বলেন, তরুণ প্রজন্মের ব্যাংকাররাই আগামীতে  দেশের ব্যাংকিং সেক্টরে নেতৃত্ব দেবেন। এজন্য তাদেরকে এখন থেকেই প্রস্তুত হতে হবে। স্বপ্ন দেখেতে হবে এবং সে স্বপ্নকে বাস্তবায়নের জন্য আপ্রাণ প্রচেষ্টা চালাতে হবে।

সাধারণ মানুষকে উন্নত ব্যাংকিং সেবা নিশ্চিত করার জন্য কিভাবে ব্যাংকব্যবস্থাকে আরো অগ্রসর করা যায় সেজন্য গবেষণা করারও পরামর্শ নেন আইবিবিএন চেয়ারম্যান।

তিনি বলেন, আমরা বিশ্বমানের ব্যাংকার গড়তে চাই। এজন্য তরুণ ব্যাংকারদেরকে সেভাবে নিজেদেরকে গড়ে তুলতে হবে।

তিনি সাধারণ মানুষের কাছে ইসলামী ব্যাংকিং এর কল্যাণ পৌঁছে দিতে সততা ও দতার সঙ্গে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করার জন্য তরুণ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।  
 
ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন, এ ব্যাংকের বড় শক্তি ব্যাংকের নিবেদিতপ্রাণ কর্মীবাহিনী যাদের বেশিরভাগই তরুন। ব্যাংকের দশ হাজার কর্মকর্তা-কর্মচারী অভিন্ন চিন্তার অধিকারী এবং তারা একটি সুদ টিম হিসেবে ইসলামী ব্যাংকিং বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। তাদের এ প্রচেষ্টা বিশ্বের পরিবর্তিত পরিস্থিতি মোকাবেলা করে কাংতি সাফল্য আনতে সম হবে।

তিনি বলেন, এসব তারুণ্য দীপ্ত ও প্রতিভাবান কর্মীবাহিনীর ঐকান্তিক প্রচেষ্টায় সাফল্যের সূর্যোদয় ঘটবেই এবং ইসলামী ব্যাংকিং বাস্তবায়ন সম্ভব হবে।

আবদুল মান্নান বলেন, শুধুমাত্র লাভের জন্যই ইসলামী ব্যাংকের জন্ম হয়নি, এদেশের মানুষের কল্যাণ ও অর্থনৈতিক মুক্তিই এ ব্যাংকের প্রধান ল্য।

তিনি উন্নত ব্যাংকিং সেবা নিশ্চিত করার লক্ষে কাজ করতে সকলের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময় ২০৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।