ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশে আসছেন স্যোশাল মার্কেটিংয়ের প্রবর্তক অধ্যাপক ফিলিপ কটলার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, মার্চ ২১, ২০১১

ঢাকা: মার্কেটিং পেশাজীবীদের সঙ্গে ভ্যালু ড্রাইভেন মার্কেটিং বিষয়ে গুরুত্বপূর্ণ মত বিনিময় করতে বাংলাদেশে আসছেন বিশ্বখ্যাত মার্কেটিং গুরু ‘স্যোশাল মার্কেটিং’- এর প্রবর্তক অধ্যাপক ফিলিপ কটলার।

সোমবার বিকেলে রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় আয়োজক সংস্থা ‘বাংলাদেশ ব্যান্ড ফোরাম’।



আগামী ৮ জুন রেডিসন ওয়াটার হোটেলের গার্ডেনে বাংলাদেশ ব্যান্ড  ফোরাম আয়োজিত বাংলাদেশের বিশিষ্ট করপোরেট নেতৃবৃন্দ, ম্যানেজার ও মার্কেটিং পেশাদারদের নিয়ে ‘প্রফেশনাল মাস্টার কাস উইথ ফিলিপ কটলার’ শীর্ষক এক সেশনে অধ্যাপক ফিলিপ অংশ নেবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এই সেশনের ফলে অংশগ্রহণকারীরা তাদের বাজার ও পণ্য জ্ঞান সমৃদ্ধ করতে পারবেন। সেশনটিতে লিডারশিপ, নলেজ, প্রফিটেবিলিটি, রিটার্নেভিলিটি, সাসটেইনিবিলিটি ও এনরিচমেন্ট ইত্যাদি বিষয়ে আলোচনা করা হবে।

অধ্যাপক ফিলিপ কটলার ফোর পি (বর্তমানে সেভেন পি) এর জনক। একই সঙ্গে তিনি গত ৫৫ বছর ধরে প্রচলিত মার্কেটিং রিসার্চ ও ডেভেলপমেন্টের জন্য স্বীকৃত ‘স্যোশাল মার্কেটিং’ এর প্রবর্তক। ড. কটলার পৃথিবীর বিভিন্ন বিজনেস স্কুলে পাঠ্য ‘প্রিন্সিপাল অব মার্কেটিং’ ও মার্কেটিং ম্যানেজমেন্টসহ বিভিন্ন বইয়ের লেখক।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশে আসা নিয়ে ড. কটলার লিখিত এক বিবৃতি পাঠান। এতে তিনি বলেন, ‘ঢাকা সফর নিয়ে আমি আশাবাদী, যেখানে আমি মার্কেটিং ধারণা ও চর্চা ভাগাভাগি করতে পারবো। বাংলাদেশ পৃথিবীর অষ্টম জনবহুল দেশ এবং এরই মধ্যে ‘নেক্সট ইলেভেন’ অর্থনৈতিক দেশগুলোর মধ্যে স্থান করে নিয়েছে। ’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফিলিপ কটলারের প্রতিনিধি ড. ফাহিম আর কিবরিয়া, বাংলাদেশ ব্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও সম্পাদক শরিফুল ইসলাম, প্রধান উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর অধ্যাপক সৈয়দ ফরহাত আনোয়ার।

বাংলাদেশ সময় : ২০৪০ ঘণ্টা, মার্চ ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।