ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০১১
তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি ফিডেলিটি অ্যাসেট, স্ট্যান্ডার্ড ব্যাংক ও সিটি ব্যাংক তাদের শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।



ফিডেলটি অ্যাসেট: কোম্পানিটির পরিচালনা পর্ষদ গত অর্থবছরের জন্য এর শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেয়।

আগামী ১৬ জুন সকাল ১০টায় পুরানা পল্টনের ট্রাস্ট মিলনায়তনে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৮ এপ্রিল।

৩১ ডিসেম্বর ২০১০ সমাপ্ত অর্থবছরে ফিডেলটি অ্যাসেটের শেয়ারপ্রতি আয় হয়েছে ১৯ টাকা ৮৫ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য ২১৪ টাকা ২১ পয়সা।

স্ট্যান্ডার্ড ব্যাংক: ব্যাংকটির পরিচালনা পর্ষদ ২০১০ সালের জন্য এর শেয়ারহোল্ডারদের ২৮ শতাংশ শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেয়।

আগামী ১৬ মে বেলা ১১টায় বাড়িধারার বসুন্ধরা কনভেনশন সেন্টারে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট আগামী ১০ এপ্রিল।

৩১ ডিসেম্বর ২০১০ সমাপ্ত অর্থবছরে এ ব্যাংকের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১৩৬ কোটি ৯০ লাখ ৭০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় ৪৩ টাকা ১৫ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য ১৭৭ টাকা ২৮ পয়সা।

সিটি ব্যাংক: এ ব্যাংকের পরিচালনা পর্ষদ ২০১০ সালের জন্য এর শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেয়।

আগামী ২২ জুন দুপুর ১২ টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ এপ্রিল।

৩১ ডিসেম্বর ২০১০ সমাপ্ত অর্থবছরে এ ব্যাংকের শেয়ারপ্রতি আয় হয়েছে ৫৯ টাকা ৩৫ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য ২৯৬ টাকা ২৩ পয়সা।
 
বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, মার্চ ৩১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।