ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৭ এপ্রিল শুরু হচ্ছে থাই পণ্য প্রদর্শনী ও ফুড উৎসব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১১
৭ এপ্রিল শুরু হচ্ছে থাই পণ্য প্রদর্শনী ও ফুড উৎসব

ঢাকা: আগামী ৭ এপ্রিল দশম থাই পণ্য প্রদর্শনী ও থাই ফুড উৎসব শুরু হচ্ছে।
 
প্রদর্শনী চলবে তিনদিন এবং থাই ফুড উৎসব চলবে এক সপ্তাহ।

সকাল ১০ টা থেকে রাত ৮ পর্যন্ত প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।

শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া উৎসবের উদ্বোধন করবেন। এতে থাইল্যান্ডের ৪৩টি পণ্য প্রদর্শন করা হবে। পাশাপাশি থাই ফুডের ২৫টি আইটেম পরিবেশন করা হবে।

রোববার দুপুর সাড়ে ১১ টায় হোটেল সোনারগাঁয়ে থাই অ্যামবেসির উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে ওই প্রদর্শনীর কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশের থাই রাষ্ট্রদূত তাছানা ওয়াদি মিয়ানচারোয়েন বলেন, আগামী ৭-৯ তিনদিন ব্যাপি দশম থাইল্যান্ড পণ্য প্রদর্শনী ২০১১ ও থাই ফুড উৎসব হোটেল সোনার গাঁয়ে গ্রান্ড বল রুমে অনুষ্ঠিত হবে।

মেলার মাধ্যমে বাংলাদেশের সঙ্গে থাইল্যান্ডের বাণিজ্য সম্প্রসারণ ও অর্থনৈতিক সম্পর্ক বৃদ্ধি পাবে।

তিনি জানায়, ২০১০ সালে উভয় দেশের সঙ্গে ৯০ কোটি ৯৯ লাখ ৫০ হাজার টাকার বাণিজ্য হয়েছে। যা ২০০৯ সালের চেয়ে  হয়েছে ৩৯ দশমিক ১০ শতাংশ বেড়েছে।  

বাংলাদেশে খাদ্য ও জ্বালানি খাতের থাই বিনিয়োগের কথা উল্লেখ করে বলেন, থাই সরকার বাংলাদেশের বিনিয়োগ বৃদ্ধির সাম্ভাব্য খাতগুলো দেখছে। তিনি পর্যটন খাতের উন্নয়নে বিনিয়োগ করার ইঙ্গিত করেন।

এবারের মেলাতে অটো পার্টস ও এ্যাক্সসরিয়াস, হার্ডওয়ার, এগ্রিকালচার মেশিন ও ইকুইপমেন্ট, ইলেকট্রনিক সামগ্রী, ফুড এবং বেভারেজ, হেলথ এবং বিউটি হারবাল, উপহার ও রান্না সামগ্রীসহ অন্যান্য থাই সামগ্রী থাকছে।

উল্লেখ্য, মেলায় বাংলাদেশের ব্যবসায়ীরা অংশগ্রহনকারী থাই ব্যববসায়ীদের সঙ্গে যোগাযোগের মাধ্যমে সরাসরি তাদের পণ্য রপ্তানি করার সুযোগ পাবেন।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।