ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পাঁচ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১১

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্রিমিয়ার লিজিং, বিএসআরএম স্টিলস, ইউনাইটেড ইন্স্যুরেন্স, ইউনাইটেড লিজিং ও ইসলামিক ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লভ্যাংশ ঘোষণা করেছে। রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।



প্রিমিয়ার লিজিংয়ের পরিচালনা পর্ষদ গত অর্থবছরের জন্য এর শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

একই সঙ্গে কোম্পানির পরিশোধিত মূলধন বাড়ানোর জন্য এর শেয়ারহোল্ডারদের ১ আর : ১ হারে রাইট শেয়ার দেওয়ার সুপারিশ করা হয়েছে।

আগামী ২৬ মে বেলা ১১টায় গুলশানের স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে প্রিমিয়ার লিজিংয়ের বার্ষিক  সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট আগামী ১৩ এপ্রিল।

রাইট শেয়ারের রেকর্ড ডেট সিকিউরিটিজ অ্যান্ড স্টক এক্সচেঞ্জের (এসইসি) অনুমোদন সাপেক্ষে পরে জানানো হবে।

৩১ ডিসেম্বর ২০১০ সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৩১ দশমিক ৫৩ টাকা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য ১৫১ দশমিক ০১ টাকা।

বিএসআরএম স্টিলসের পরিচালনা পর্ষদ গত অর্থবছরের জন্য এর শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আগামী ৩১ মে বেলা ১১ টায় চট্টগ্রামের ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১২ এপ্রিল।
৩১ ডিসেম্বর ২০১০ সমাপ্ত অর্থবছরে কর পরিশোধের পর এ কোম্পানির নেট মুনাফা হয়েছে ৯৬ কোটি ৪৮ লাখ ৯০ হাজার টাকা। শেয়ারপ্রতি আয় ৫৩ দশমিক ১২ টাকা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য ৭৮ দশমিক ৭১ টাকা।  

ইউনাইটেড ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ গত অর্থবছরের জন্য এর শেয়ারহোল্ডারদের মোট ২০ শতাংশ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ।

আগামী ২ জুন সকাল সাড়ে ১০ টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২০ এপ্রিল।

৩১ ডিসেম্বর ২০১০ সমাপ্ত অর্থবছরে কর পরিশোধের পর এ কোম্পানির মুনাফা হয়েছে ১৫ কোটি ৩০ হাজার টাকা। শেয়ারপ্রতি আয় ৫০ দশমিক ০১ টাকা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য ২৪১ টাকা।  

ইউনাইটেড লিজিংয়ের পরিচলনা পর্ষদ গত অর্থবছরের জন্য এর শেয়ারহোল্ডারদের ৭ দশমিক ৫ শতাংশ নগদ ও ৭৫ শতাংশ শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আগামী ৯ জুন বেলা ১১ টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৮ এপ্রিল।

৩১ ডিসেম্বর ২০১০ সমাপ্ত অর্থবছরে কর পরিশোধের পর এ কোম্পানির নেট মুনাফা হয়েছে ৩৭ কোটি ৮২ লাখ ৮০ হাজার টাকা। শেয়ারপ্রতি আয় ৭১ দশমিক ৬৪ টাকা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য ৩০৭ টাকা।  

ইসলামিক ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট’র পরিচালনা পর্ষদ গত অর্থবছরের জন্য এর শেয়ারহোল্ডারদের ১৬ শতাংশ শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আগামী ১৯ মে সকাল সাড়ে ১০ টায় রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১২ এপ্রিল।

৩১ ডিসেম্বর ২০১০ সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ২০ দশমিক ৯১ টাকা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য ১৫ ৬দশমিক ৫৯ টাকা।  


বাংলাদেশ সময় : ১৫২০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad