ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

শ্রমিকদের মজুরি ২ বছরের মধ্যে বাড়ানো হবে: বিজিএমইএ’র সভাপতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০১ ঘণ্টা, আগস্ট ২, ২০১০
শ্রমিকদের মজুরি ২ বছরের মধ্যে বাড়ানো হবে: বিজিএমইএ’র সভাপতি

সাভার: তৈরি পোশাক শিল্প রায় শ্রমিকদের দায়িত্বশীল ভূমিকা পালনের অনুরোধ জানিয়ে বিজিএমইএ’র সভাপতি সালাম মুর্শেদী বলেছেন, গ্যাস ও বিদ্যুত সরবরাহ ব্যবস্থার উন্নতি হলে আগামী দু’বছরেই মজুরি আরো বাড়ানো হবে।
 
নতুন মজুরি কাঠামো বাস্তবায়ন অনেক কারখানার পক্ষেই সম্ভব নয়, তবুও আমরা তাদের রাজি করিয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘ন্যূনতম যে মজুরি ঘোষণা করা হয়েছে তা বাস্তবায়নই এখন বড় চ্যালেঞ্জ।



সোমবার দুপুরে সাভারের তেতুঁলঝোড়ার ভরারী এলাকার ভারটেক্স গ্রুপের ভারটেক্স ওয়্যার ও ড্রেস ওয়ার্ল্ড নামের দুটি তৈরি পোশাক কারখানায় এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সালাম মুর্শেদী ওই শিল্প কারখানায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত হুমায়ুন কবিরের স্ত্রীর কাছে নগদ এক লাখ টাকা তুলে দেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভারটেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম ও গনি তালুকদার।

মাত্র ১২ হাজার ডলার রপ্তানি দিয়ে যে শিল্পের যাত্রা শুরু হয়েছিলো তা আজ ৯০ হাজার কোটি ডলারে পৌঁছেছে উল্লেখ করে তিনি বলেন, ‘দেশের গর্বের এ শিল্প নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। শিল্প ধবংসের জন্যে চক্রান্তকারীরা তৎপর।

শ্রমিক মালিক ঐক্যবদ্ধভাবে এ চক্রান্ত মোকাবেলা করে জড়িতদের চিহ্নিত করতে সরকারের কাছে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa