ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

শেয়ার বাজারের টুকিটাকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, আগস্ট ২, ২০১০

আফতাব অটো’র তিনটি ইউনিট নাভানা’র নামে

আফতাব অটোমোবাইলের তিনটি ইউনিট (ফার্নিচার, ব্যাটারিজ, পেইন্টস) নাভানা নামে পৃথকভাবে ব্যবসা পরিচালনা করবে।

নাভানা ব্রান্ড ব্যবহার করলেও প্রতিষ্ঠান তিনটির শতভাগ মালিকানা আফতাব অটে মোবাইলেরই থাকবে।

পুরো বিষয়টি এখন প্রক্রিয়াধীন রয়েছে। আগামী ১ সেপ্টেম্বর তা কার্যকর হবে।

প্রতিষ্ঠানের শেয়ারের মূল্য সংবেদনশীল তথ্য সম্পর্কিত ঢাকা স্টক এক্সচেঞ্জের এক জিজ্ঞাসার জবাবে সোমবার আফতাব অটো’র পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।
 
এ বিষয়ে আফতাব অটো’র শেয়ার বিভাগ.থেকে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানানো হয়, ২০০৯ বার্ষিক সাধারণ সভায় ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। পরে এসইসি থেকে এ ব্যাপারে অনুমোদন এবং রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানি থেকে প্রতিষ্ঠান তিনটির নিবন্ধন করা হয়।

নতুন অভিহিত মূল্য নিয়ে যমুনা ব্যাংকের লেনদেন শুরু
 
পুঁজিবাজারে তালিকাভুক্ত যমুনা ব্যাংক সোমবার থেকে শেয়ারের নতুন অভিহিত মূল্য ও মার্কেট লট নিয়ে লেনদেন শুরু করেছে। এর শেয়ারের বর্তমান অভিহিত মূল্য দশ টাকা ও মার্কেট লট ২৫০টি। পরিবর্তিত অভিহিত মূল্য অনুযায়ী ব্যাংকটির শেয়ারের প্রারম্ভিক বাজার দর নির্ধারণ করা হয়েছে ৫১.৭০ টাকা।

অভিহিত মূল্য পরিবর্তনে এসইসি’র সম্মতি পেয়েছে ফারইস্ট লাইফ ইন্স্যুরেন্স

শেয়ারের অভিহিত মূল্য ও মার্কেট লট পরিবর্তনে এসইসি’র সম্মতি পেয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ফারইস্ট লাইফ ইন্স্যুরেন্স। প্রতিষ্ঠানের প্রস্তাব অনুযায়ী, এর শেয়ারের অভিহিত মূল্য একশ’ টাকা থেকে কমিয়ে দশ টাকা এবং মার্কেট লট ৫০টিতে করা হচ্ছে। আগামী ১১ আগস্ট শেয়ারের রেকর্ড ডেট। সোমবার প্রতিষ্ঠানের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।  

স্টাইল ক্রাফটের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা

স্টাইল ক্রাফট শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। প্রতিষ্ঠানের অর্থবছর শেষ হয়েছে গত ৩১ মার্চ। এসময়ের মধ্যে প্রতিষ্ঠানটি পাঁচ কোটি ৮৭ লাখ টাকা নীট মুনাফা অর্জন করেছে। তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৪৯ পয়সা। আগামী ২৬ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানের শেয়ারের রেকর্ড ডেট হচ্ছে ১২ আগস্ট।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, আগস্ট ২, ২০১০ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa