ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

হাইকোর্টের নির্দেশে ডন সিকিউরিটিজের লেনদেন শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৬ ঘণ্টা, আগস্ট ২, ২০১০

ঢাকা: ডন সিকিউরিটিজের কার্যক্রমের উপর ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) স্থগিতাদেশ স্থগিত করে দিয়েছে হাইকোর্ট। হাইকোটের এই আদেশের ফলে দুই সপ্তাহ বন্ধ থাকার পর সোমবার আবার এই ব্রোকারেজ হাউজে লেনদেন শুরু হয়েছে।



ডন সিকিউরিটিজের পরিচালক আলী হাসান ভূঁইয়া ডন জানান, উচ্চ আদালতের আদেশ পাওয়ার পর ডিএসই কর্তৃপক্ষই লেনদেন কার্যক্রম শুরুর ব্যবস্থা করে দিয়েছে।

এর আগে ১৯ জুলাই স্টক এক্সচেঞ্জের আইন ভঙ্গ করে শেয়ার লেনদেন ও অর্থ পরিশোধের  ক্ষেত্রে গ্রাহকদের সঙ্গে প্রতারণার দায়ে ডন সিকিউরিটিজ লিমিটেডের শেয়ার লেনদেন কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে ডিএসই।

এই সিদ্ধান্তের বিরুদ্ধে ডন সিকিউরিটিজের পক্ষ থেকে উচ্চ আদালতে রিট করা হয়। বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি সৈয়দা আফসার জাহানের বেঞ্চ গত ২৫ জুলাই ডিএসই’র সিদ্ধান্ত স্থগিত করে আদেশ প্রদান করেন।
 
একইসঙ্গে আদালত ডিএসই’র সিদ্ধান্ত কেনো অবৈধ ঘোষণা করা হবে না জানতে ডিএসই’র প্রধান নির্বাহী কমকর্তা সতিপতি মৈত্র, উপ-মহাব্যবস্থাপক খন্দকার আসাদুল্লাহ, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) এবং অর্থ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি রুল জারি করেছেন।

উচ্চ আদালতের এই আদেশের লিখিত কপি সোমবার দুপুরে ডিএসই’তে পৌঁছে। এরপর বেলা ১টা থেকে শেয়ার লেনদেনের জন্য ডন সিকিউরিটিজকে ডিএসই’র সফটওয়্যারের সঙ্গে যুক্ত করা হয়।

বাংলাদেশ সময়:  ১৮৫৫ ঘণ্টা, আগস্ট ২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa