ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চট্টগ্রামে দু’টি কারখানায় আগুন আতঙ্ক: আহত ৪০, ১২ জন হাসপাতালে ভর্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১১ ঘণ্টা, আগস্ট ৭, ২০১০

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগরীর কালুরঘাট বিসিক শিল্প এলাকার আজিম গ্রুপের দুইটি পোশাক কারখানায় আগুন আতঙ্কে ৪০ জন আহত হয়েছে। গুরুতর আহত ১২জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ(চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।



জানা যায়, বিসিক শিল্প এলাকায় আজিম গ্রুপের একটি ভবনের ৫ম তলায় ড্রেস শার্টস লিমিটেড ও ৭ম তলায় মেনস ফ্যাশানস লি: নামের দুইটি কারখানা রয়েছে। এতে প্রায় ৫হাজার শ্রমিক কর্মরত রয়েছেন।

শনিবার দুপুর দেড়টার দিকে কারখানার বাইরের রাস্তায় একটি বৈদ্যুতিক ট্রান্সফার বিস্ফোরিত হলে ভুলবশত: কেউ এ দু’টি তলায় ফায়ার অ্যালার্ম বাজিয়ে দেয়।   এতেই শ্রমিকদের মধ্যে আগুন আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় কর্মরত শ্রমিকেরা যে যেভাবে পারে নীচে নামতে থাকে। দুর্ঘটনার সময় গার্মেন্টস দু’টিতে মধ্যাহ্ন বিরতি চলছিল।

এসময় ধাক্কাধাক্কি ও পদদলিত হয়ে কমপক্ষে ৪০জন আহত হয়। গুরুতর আহত ১২জনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।   বাকী সবাইকে কারখানার পক্ষ থেকে চিকিৎসা সেবা দেওয়া হয়। চিকিসাধীন শ্রমিকরা হলো, সুমন (২৫), রহিমা বেগম ( ৩০) , মুক্তা (২০), নার্গিস (২০) , কামাল (২০) , আনোয়ার (২০) , হাসিনা বেগম ( ১৮),পারভিন ( ৩০), শারমিন আক্তার ( ২২),নুরজাহান (২১), প্রমীলা আক্তার ( ১৯), এরশাদ ( ২৮)।

চমেক হাসপাতালের দায়িত্বরত পুলিশের নায়েক জাকির হোসেন চিকিৎসাধীন শ্রমিকদের বরাত দিয়ে  বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে  জানান , সিড়ি দিয়ে নামার সময় রেলিং ভেঙ্গে শ্রমিকরা আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭২৫ঘণ্টা, আগস্ট ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।