ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডিইপিজেড’র পোশাক কারখানার ৫১ লাখ টাকা লুট ॥ ১০ নিরাপত্তাকর্মী গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, আগস্ট ৭, ২০১০
ডিইপিজেড’র পোশাক কারখানার ৫১ লাখ টাকা লুট ॥ ১০ নিরাপত্তাকর্মী গ্রেপ্তার

সাভার: ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের একটি তৈরি পোশাক কারখানা থেকে প্রায় ৫১ লাখ টাকা লুট করে নিয়েছে দুষ্কৃতিকারীরা। এ ঘটনায় জড়িত সন্দেহে কারখানার দশ নিরাপত্তাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।



গ্রেপ্তারকৃতরা হচ্ছেন আসাদুজ্জামান, হাফিজুর রহমান, আব্দুল মান্নান, রেজাউল করিম, মোস্তফা, ইউসুফ, জামাল খান, ইয়াকুব হোসেন, শফিকুল ইসলাম ও মঞ্জুরুল ইসলাম।

ডিইপিজেড’র নতুন জোনে অবস্থিত বৃটেন ও বাংলাদেশের যৌথ মালিকানাধীন অ্যানালেক্স প্রসেসিং লিমিটেড নামের তৈরি পোশাক কারখানায় লুটের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, শনিবার সকালে কারখানার হিসাব বিভাগের কর্মকর্তারা অফিসে গিয়ে কক্ষ তছনছ ও জানালার গ্রিল কাটা দেখতে পান। পরে কারখানার ভল্টও ভাঙ্গা দেখতে পান তারা। তাদের ধারণা শুক্রবার কারখানা বন্ধ থাকার সুযোগে দু®কৃতিকারীরা জানালার গ্রিল কেটে ভেতরে ঢুকে ভল্ট ভেঙ্গে প্রায় ৫১ লাখ টাকা লুট করে।

কারখানার মানবসম্পদ বিভাগের কর্মকর্তা ফয়সাল আহমেদ জানান, ভল্টে কর্মকর্তা ও শ্রমিকদের বেতনের জন্যে ৫০ লাখ ৭১ হাজার ৩শ টাকা রাখা ছিল।

সাভার  সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মনোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে।

এঘটনায় মানবসম্পদ বিভাগের কর্মকর্তা ফয়সাল আহমেদ আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা আইয়ুব খান জানান, আটক দশজনকে মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। রোববার তাদের আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে।

বাংলাদেশ সময় ১৯০২ ঘণ্টা, আগস্ট ৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।