ঢাকা, সোমবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

সিঙ্গাপুর ৪০ হাজার গৃহকর্মী নেবে

ন্যাশনাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০

ঢাকা: বাংলাদেশ থেকে প্রায় ৪০ হাজার গৃহকর্মী নিয়োগ করবে সিঙ্গাপুর। আগামী তিন মাসের মধ্যে এ নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।



সিঙ্গাপুরস্থ ‘অ্যাসোসিয়েশন অব এমপ্লয়মেন্ট এজেন্সিজের চার সদস্যের এক প্রতিনিধিদল বৃহস্পতিবার শ্রম ও কর্মসংস্থান এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ‎ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের সঙ্গে সাক্ষাতের সময় প্রতিনিধিদলটি গৃহকর্মীর এ চাহিদার কথা জানান।

অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সার্লি এন সিও পেং-এর নেতৃত্বে প্রতিনিধিদলের অন্যান্য সদস্যরা হলেন অ্যাসোসিয়েশন সদস্য জনি লিম, হুয়া টেং লিন, সুমিয়া লাথা।

প্রতিনিধিদল মন্ত্রীকে জানান সিঙ্গাপুরে প্রাথমিকভাবে ১ লাখ ৯০ হাজার গৃহকর্মীর চাহিদা রয়েছে। এর মধ্যে বাংলাদেশ থেকে প্রায় ৪০ হাজার গৃহকর্মী নিয়োগ করতে তারা আগ্রহী। পর্যায়ক্রমে এ সংখ্যা অরো বৃদ্ধি পাবে। বেতন নির্ধারণ করা হচ্ছে ২ শত ৫০ ডলার। এ বিষয়ে খুব শিগগিরই সিঙ্গাপুরের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি স¤পাদন করা হবে। তবে এ সব কর্মীদের শিাগত যোগ্যতা ন্যূনতম অষ্টম শ্রেণী পাশ হতে হবে।

এ সময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব ড. জাফর আহম¥দ খানসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তরা এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa