ঢাকা, সোমবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

রাজশাহীতে বিমান মেরামত ও যন্ত্রাংশ তৈরির কারখানা করবে গ্যালাক্সি

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩২ ঘণ্টা, আগস্ট ২১, ২০১০

রাজশাহী: রাজশাহীর শাহ্ মখদুম বিমান বন্দরে মালয়েশিয়ার সিটিআরএম এভিয়েশন কোম্পানির সহযোগীতায় গ্যালাক্সি ফাইং একাডেমি লিঃ বিমান মেরামত ও যন্ত্রাংশ তৈরির কারখানা স্থাপন করবে।

শনিবার রাজশাহী সিটি মেয়রের সঙ্গে কর্তৃপক্ষ এ বিষয়ে মতবিনিময় করেন।



সিটিআরএম এভিয়েশনের কর্পোরেট মার্কেটিং বিভাগের প্রধান অ্যাড্রিয়ান র‌্যানডাল লোপেজ ও গ্যালাক্সি ফাইং একাডেমির ব্যবস্থাপনা পরিচালক মাসুদুর রহমান শনিবার সকালে শাহ্ মখদুম বিমান বন্দর পরিদর্শন করেন।

পরে তারা রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে তার অফিসে দেখা করে এ বিষয়ে মতবিনিময় করেন।
 
গ্যালাক্সি ফাইং একাডেমির ব্যবস্থাপনা পরিচালক মাসুদুর রহমান জানান, যত দ্রুত সম্ভব তারা রাজশাহী থেকে ঢাকা রুটে বিমান চলাচল শুরু করতে যাচ্ছেন। পাশাপাশি তারা শাহ্ মখদুম বিমান বন্দরে প্রশিণ একাডেমিও স্থাপন করবেন।

এছাড়া পর্যায়ক্রমে রাজশাহীতে বিমান মেরামত ও যন্ত্রাংশ তৈরির কারখানাও স্থাপন করা হবে বলে তিনি জানান।

এসব কাজে মালয়েশিয়ার সিটিআরএম এভিয়েশন কোম্পানি তাদের সহযোগিতা করবে।

মতবিনিময়ের সময় মেয়র রাজশাহীর ভৌগলিক অবস্থান, যোগাযোগ ব্যবস্থা, আবহাওয়া ও সামাজিক অবস্থার বর্ণনা দিয়ে রাজশাহীকে বিনিয়োগের উপযোগী স্থান হিসাবে তুলে ধরেন। এছাড়া বিভিন্ন যন্ত্রাংশ তৈরির কারখানা স্থাপনের জন্য মালয়েশিয়ার অন্যান্য কোম্পানির প্রতি আহবান জানান।


বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa